আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশালে দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্ধোধন

প্রকাশিত : মার্চ ১৩, ২০১৮, ১৯:০৮

বরিশালে দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক: বরিশালে দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্ধোধন হয়েছে। টিআইবি’র আদলে গঠিত সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগীতায় আজ মঙ্গলবার সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে তথ্য মেলার উদ্ধোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

পরে অশ্বিনী কুমার হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সনাকের সহসভাপতি অধ্যাপক শাহ্ সাজেদার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদ্ধোধক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, দুদকের বিভাগীয় পরিচালক আবু সাঈদ, সনাকের সাবেক সভাপতি প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন, সাংবাদিক সাইফুর রহমান মিরন এবং স্বজন সদস্য রফিকুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতি কমাতে হলে তথ্য অধিকার আইনের বাস্তবায়ন জরুরী। এর পাশাপাশি দুর্নীতি কমাতে হলে জনসচেতনতা সৃস্টি করতে হবে। আর এই কাজটি শুরু করতে হবে নিজ নিজ পরিবার থেকে।

দুই দিনব্যাপী তথ্য মেলার প্রথম দিন গতকাল কুইজ প্রতিযোগীতা, চিত্রাংকন প্রতিযোগীতা, প্রাতিষ্ঠানিক তথ্য ভান্ডার উপস্থাপন ও দুর্নীতি বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দ্বিতীয় দিন আজ বুধবার বিতর্ক প্রতিযোগীতা, প্রাতিষ্ঠানিক তথ্য ভান্ডার উপস্থাপন এবং আলোচনা সভা ও পুরস্কার প্রদান এবং দুর্নীতি বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অশ্বিনী কুমার হলে দুই দিনব্যাপী তথ্য মেলায় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের মোট ১৫টি স্টল স্থান পেয়েছে। ওইসব স্টলে সংশ্লিস্ট প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে জনগনকে ধারনা দেওয়া হচ্ছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।