আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৬৩ হাজার ৩২৭ জন

প্রকাশিত : মার্চ ২৯, ২০১৮, ২৩:২৫

বরিশালে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৬৩ হাজার ৩২৭ জন

নিজস্ব প্রতিবেদক: বরিশাল শিক্ষা বোর্ডের অধীন বিভাগের ৬ জেলার ১১৬ টি কেন্দ্রে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবে ৬৩ হাজার ৩২৭ জন পরীক্ষার্থী। বিভাগের ৩৩২টি কলেজের পরীক্ষার্থীরা একযোগে আগামী ২ এপ্রিল শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় অংশ নেবে। মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ৪৯ হাজার ২২৫ জন, অনিয়মিত ১৩ হাজার ৫৬৮, জিপিএ উন্নয়ন ৫১৭ জন এবং প্রাইভেট পরীক্ষার্থী ১৭ জন। এ বছর বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থী ১২ হাজার ৯৪২ জন, মানবিকে ৩৩ হাজার ৫৭৫ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৬ হাজার ৮১০ জন।

বরিশাল জেলার ৪২টি কেন্দ্রে পরীক্ষার্থী ২২ হাজার ৮৭২ জন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থী ৪ হাজার ৭৪৩, মানবিকে ১১ হাজার ৭৯০ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৬ হাজার ৩৩৯ জন।
ঝালকাঠীর ১৩ কেন্দ্রে ৪ হাজার ৭৮৩ পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে ৬৯৯জন, মানবিকে ২ হাজার ৭০৯জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৩৭৫ জন।
পিরোজপুরে ১৬টি কেন্দ্রে ৯ হাজার ৩৮ পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে ১ হাজার ৬৩৭জন, মানবিকে ৪ হাজার ৭০৬জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২ হাজার ৬৯৫ জন।
পটুয়াখালীর ১৯টি কেন্দ্রে ১১ হাজার ২৩০ জন পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে ২ হাজার ৫৪২জন, মানবিকে ৬ হাজার ২৬৪জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২ হাজার ৪২৪ জন।
বরগুনার ১২টি কেন্দ্রে ৬ হাজার ৪৮৪ পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে ১ হাজার ৩০৯জন, মানবিকে ৩ হাজার ৫৫৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৬১৮ জন।
ভোলার ১৪টি কেন্দ্রে ৮ হাজার ৯২০ পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে ২ হাজার ১২জন, মানবিকে ৪ হাজার ৫৪৯জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২ হাজার ৩৫৯ জন।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম জানান, সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।