আজকের বার্তা | logo

৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরগুনার একটি সড়ক বদলে দেবে তিন ইউনিয়নের চিত্র

প্রকাশিত : মার্চ ২০, ২০১৮, ১৬:৩৯

বরগুনার একটি সড়ক বদলে দেবে তিন ইউনিয়নের চিত্র

বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলীতে প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ একটি সড়ক নির্মিত হওয়ার ফলে বদলে যাবে উপজেলার তিনটি ইউনিয়নের জীবনযাত্রার চিত্র। রাস্তাটি চালু হলে কুকুয়া, আঠারগাছিয়া ও গুলিশাখালী এ তিনটি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থার দৃশ্যপটও বদলে যাবে। দীর্ঘদিন ধরে সড়কটির অভাবে লক্ষাধিক মানুষ যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতেন।

উপজেলা স্থানীয় প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, গুলিশাখালী ইউপি ভায়া, মহিষকাটা ভায়া ও হাজার টাকা বাঁধ ভায়া শহীদ সরোয়ার্দী স্কুল পর্যন্ত ৭.৬ কিলোমিটার (শাহজাহান মনসুর) সড়কটির নির্মাণকাজ প্রায় শেষের পথে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক শাহজাহান মনসুর জানান, রাস্তাটির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৩৮ লাখ টাকা। রাস্তাটি নির্মাণে সর্বোচ্চ মানের ইট খোয়া ব্যবহার করা হয়েছে এবং চলমান কার্পেটিং কাজের জন্য উন্নত মানের পাথর ব্যবহার করা হচ্ছে বলে তিনি দাবি করেন। আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী মো. নজরুল ইসলাম জানান, এ প্রকল্পের কাজ প্রায় সম্পন্ন হয়ে গেছে।

কুকুয়া ইউপি চেয়ারম্যান মো. বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার জানান, ‘এ সড়কটির কাজ দ্রুত সম্পন্ন হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে।’

আমতলী উপজেলা চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন জানান, এ রাস্তাটির কাজ শেষ হলে তিনটি ইউনিয়ন আর অবহেলিত থাকবে না। এ উপজেলায় নবদিগন্তের সূচনা হবে।

বরগুনা-১ আসনের জাতীয় এমপি ত্রাণ ব্যবস্থাপনা ও পুনর্বাসন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, আমার কাছ থেকে স্থানীয় সরকার বিভাগ ২০১০ সালে এ সড়কটি নির্মাণ করার অনুমোদন নিয়েছে।

বর্তমান সরকার গ্রামগঞ্জের মানুষদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে কাজ করে যাচ্ছে। এ সড়কটি নির্মিত হওয়ার মধ্য দিয়ে প্রান্তিক মানুষদের ভাগ্যের চাকা খুলে যাবে। যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটবে বলে জানান তিনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।