আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত?

প্রকাশিত : মার্চ ০৮, ২০১৮, ২১:৩৩

বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত?

প্রশ্নঃ বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত?

উত্তরঃ বিভিন্ন ব্যক্তি বিভন্ন ধরণের মতামত ব্যক্ত করছেন আমরা শুধু সেই মতামতগুলো আপনাদের সামনে তুলে ধরছি

১ঃ বউ হিসেবে কেমন মেয়ে ভাল হবে তা সম্পূর্ণ নির্ভর করে আমি নিজে কেমন তার উপর।তবে দেখা যায় যে মেয়ের মা ভাল গুনের অধিকারী হয় সে মেয়ে ভাল বউ হয়। যে মেয়ে আমাকে পুরাপুরি বুঝতে পারবে এবং আমার ভালবাসার প্রতি বিশ্বস্ত থাকবে সেই মেয়ে বউ হিসেবে ভাল হবে…।শেষ কথা হচ্ছে আমি যদি তাকে রানীর মত সন্মান করি তবে সে আমায় রাজার মত সন্মান করবে.

২ঃ আমার মতে সর্ব প্রথম দেখতে হবে , মেয়েটি সু-শিক্ষিত কিনা ..কারণ বিয়ের পর আপনার যখন সন্তান হবে, তাদের কে শিক্ষার দাওয়ার বেপারে কিন্তু একজন মা এর ভূমিকা বেশি থাকে , কারণ বাবারা তাদের কাজ কর্মে মগ্ন থাকে .. মা সু-শিক্ষিত হলে, তার সন্তান কেও সঠিক পথে পরিচালিত করতে পারবেন .. আমি দেখেছি অনেক মা-বাবাকে যাদের সন্তান কে নিয়ে নানা দুশ-চিন্তায় থাকেন.. ইংরেজি মাধ্যম স্কুল এ দিয়ে পরে ভাবেন ভুল হলো কিনা, বাংলা মাধ্যম এ দিয়ে দিব কিনা .. আবার উল্টা তাও ভাবেন.. এই রকম নানান রকম দিধাতে থাকেন তারা.. দুক্ষিত আমি আপনার প্রশ্নের প্রসঙ্গের থেকে দুরে সরে গেছি.. আশা করি আপনি যাকে বিয়ে করে বউ করবেন, তাকে নিয়ে সারাটি-জীবন সুখে-শান্তিতে থাকবেন.. আপাদের সন্তান অনেক বড় হবে, এই দেশের মুখ উজ্জল করবে ইনশাল্লাহ..

৩ঃ সকল পুরুষ এর ই উচিৎ একটি ইসলামিক পরিবারের ধা‌‌‌র্মিক মেয় কে বিয়ে করা। একটি ধার্মিক মেয় ই পারে একটি পুরুষ এর জীবনে পরিপূর্ন শান্তি এনে দিতে।

৪ঃ মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

৫ঃ এমন একজনকে বউ করবেন, যে আপনাকে বুঝবে, আপনাকে ভালোবাসবে, অকারনে রাগ করবে না কিন্তু অভিমান করবে যাতে করে আপনি অভিমান ভাঙ্গাবেন… আপনার খুব খুব খেয়াল রাখবে এমন একজন মেয়ে বউ হিসেবে উপযুক্ত।

৬ঃ বউ হিসাবে সেই মেয়েই সবচেয়ে উপযুক্ত – যে মেয়ে স্বামীর সঠিক সিদ্ধান্তে তার আনুগত্য করে কিন্তু স্বামী ভুল করলে তার ভুল ধরিয়ে দেয়।

৭ঃ সুন্দর চেহারার চেয়ে সুন্দর মন আর সত চরিত্র বেশি জরুরি। তবে সুন্দর চেহারা হলে সোনায় সোহাগা। একইসাথে সৎ বংশও জরুরি। তবে এসব কিছুর আগে এর জন্য নিজেকেও উপযুক্ত করার দরকার। তবে সংসারে সুখী হতে হলে মেয়ের পরিবার হতে হবে ছেলের পরিবার হতে আথির্কভাবে দুর্বল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।