আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মত; যেভাবে চলছে চলুক না, অন্য দল আসলেও বা কি!

প্রকাশিত : মার্চ ২৮, ২০১৮, ২২:২৭

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মত; যেভাবে চলছে চলুক না, অন্য দল আসলেও বা কি!

বার্তা ডেক্সঃ আগামী সংসদ নির্বাচন হতে এখনও প্রায় ৯ মাস বাকি। কিন্তু নির্বাচন নিয়ে রাজনৈতিক দল গুলোর যত ভাবনা তার থেকে অনেক বেশি ভাবছে দেশের সাধারণ জনগণ। আবার অনেক মানুষ নির্বাচন নামক শব্দটাকেই অদ্ভুত ভাবে দেখছে।

গত সংসদ নির্বাচনে অনেকেই দিতে পারেননি নিজের ভোট। আবার অনেকেই ইচ্ছে করেই দেয়নি। বর্তমানে দেশের সাধারণ মানুষের মুখে আলোচনার মূল বিষয় হচ্ছে নির্বাচনে যেতে পারবে তো বিএনপি? সুষ্ঠু নির্বাচন হবে কি?

এসব ভাবার পেছনের মূল কারণ হচ্ছে গত সংসদ নির্বাচনে অনেক আসনেই আওয়ামী লীগের সংসদ সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছেন। আবার অনেকে ভোট দিতে গিয়ে দেখেন তাদের ভোট অন্য কেউ দিয়ে গেছে। এজন্য সাধারণ মানুষরা মনে করছেন ২০১৪ সালের ৫ জানুয়ারির মত যদি আবারও নির্বাচন হয় তাহলে এবারও তারা তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হবেন।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিভিন্ন পেশার মানুষদের সঙ্গে কথা বলেছেন বিডি২৪লাইভের প্রতিনিধি।

নির্বাচন নিয়ে বেসরকারি এক ব্যাংক কর্মকর্তা বলেন, নির্বাচন কি হবে, সেটাই আগে দেখেন। সরকারি এবং বেসরকারি দলের বক্তব্য শুনলে মনে হয় সব কিছুই এলোমেলো। গণতন্ত্র বলতে তো এখন কিছুই নেই। দেশের মানুষরা নিজেদের ইচ্ছেমতো কথা বলতে পারছেন না।

মহিউদ্দিন নামে এক রিকশা চালক বিডি২৪লাইভকে বলেন, ‘যে ভাবে চলছে চলুক না। অন্য দল আসলেও বা কি; না আসলেও বা কি। চালের দাম তো আর কমবে না। যেটা বাড়ে সেটা কি আর কমে?’

রিকশা চালকের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বিডি২৪লাইভকে বলেন, ‘যে দেশে ২৭ বছর পর ডাকসু নির্বাচন হওয়ার কথা থাকলেও হবে কি না তা নিয়ে দ্বিধায় থাকতে হয়, নির্বাচন নিয়ে সে দেশের মানুষ আর কি বা আসা করতে পারেন।’

‘তবে যে যায় বলুক না কেন, আমার মনে হয় নির্বাচন হবে। এক্ষেত্রে বিরোধী দলের উচিৎ সবাইকে নিয়ে একটি সুষ্ঠু নির্বাচন করে দেশকে সামনের দিকে এগিয়ে নেয়া। এতে করে জাতি তার নিজের আস্থা ফিরে পাবে’ বলে মনে করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।