আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

ঝালকাঠিতে বধ্যভূমি সংরক্ষণের দাবিতে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত : মার্চ ১৬, ২০১৮, ২০:১০

ঝালকাঠিতে বধ্যভূমি সংরক্ষণের দাবিতে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে বধ্যভূমি, কবি কামিনী রায় ও কবি জীবনানন্দ দাশের স্মৃতি সংরক্ষণের দাবিতে পদযাত্রা করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। পদযাত্রা শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

শুক্রবার বেলা ১১টায় বিশ্বসাহিত্য কেন্দ্র বরিশাল ও ঝালকাঠি শাখার উদ্যোগে এই পদযাত্রা করা হয়।

পৌরসভার খেয়াঘাট এলাকার সুগন্ধা নদী তীরের বধ্যভূমি থেকে পদযাত্রাটি বের হয়ে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এর আগে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতৃবৃন্দ পৌরসভা খেয়াঘাট এলাকার বধ্যভূমি পরিদর্শন করেন। এসময় তারা মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

পদযাত্রা ও স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বরিশাল বিএম কলেজের অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, সাবেক অধ্যক্ষ মোহাম্মদ হানিফ, বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্রের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী ড. বাহাউদ্দিন গোলাপ, সংস্কৃতজন মুকুল দাস, সমাজসেবক মাহামুদুল হক খান মামুন, কবি হেনরী স্বপন, কবি কামিনী রায় ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি সংরক্ষণ আন্দোলন পরিষদের সদস্য সচিব আজিম তালুকদার, বিশ্বসাহিত্য কেন্দ্রের ঝালকাঠির সংগঠক পলাশ রায় ও নলছিটির সংগঠক মিলন কান্তি দাস।

পরে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতারা কবি জীবনানন্দ দাশের স্মৃতিবিজরিত ধানসিঁড়ি নদী পরিভ্রমণসহ কবি কামিনী রায়ের বাড়ি পরিদর্শন করেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।