আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

জঙ্গিবাদে বিশ্বাসী হয়েই জাফর ইকবালের ওপর হামলা ফয়জুরের

প্রকাশিত : মার্চ ০৫, ২০১৮, ০১:০২

জঙ্গিবাদে বিশ্বাসী হয়েই জাফর ইকবালের ওপর হামলা ফয়জুরের

জঙ্গিবাদে বিশ্বাসী হয়েই সে লেখক-শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালিয়েছে বলে স্বীকার করেছে ফয়জুর রহমান। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে এই স্বীকারোক্তি দিয়েছে।

সিলেটের মেজরটিলার র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-৯ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে একথা জানান।

তিনি বলেন, ফয়জুর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে- জঙ্গিবাদে বিশ্বাসী হয়েই সে হামলা চালিয়েছে। শারীরিকবাবে অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় তাকে খুব বেশি জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি।

র‌্যাব কর্মকর্তা হায়দার বলেন, ফয়জুরকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। পুলিশই মামলার তদন্ত করবে। র‍্যাব ছায়া তদন্ত করবে। তিনি বলেন, সাধারণত এ ধরনের হামলায় কয়েকজন থাকে। কিন্তু ফয়জুর বলছে সে একাই ছিল।

তিনি জানান, এ ঘটনায় এখন পর্যন্ত র‌্যাব জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে। একজন ফয়জুরের চাচা আবদুল কাহার। আরেকজন হলো ফয়জুর যেখানে কাজ করত সেখানকার মালিক। ওই প্রতিষ্ঠানের মালিক র‍্যাবকে বলেছেন, গত জানুয়ারি মাসে ফয়জুর কাজ ছেড়ে দেয়। তবে তৃতীয় ব্যক্তির নাম র‍্যাব প্রকাশ করেনি।

শনিবার বিকেলে শাবি ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যপক জাফর ইকবাল। আহতাবস্থায় তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঘটনাস্থল থেকেই আটক করা হয় হামলাকারী ফয়জুরকে।

পরে রাতে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তার চিকিৎসকরা জানিয়েছেন তিনি এখন শঙ্কামুক্ত।

গোনধোলাইয়ে আহত ফয়জুরকেও চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।