আজকের বার্তা | logo

৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০১৮ ইং

ছাত্রলীগের সম্মেলন সহসা হচ্ছে না

প্রকাশিত : মার্চ ০৮, ২০১৮, ১৯:৪২

ছাত্রলীগের সম্মেলন সহসা হচ্ছে না

জ্যেষ্ঠ প্রতিবেদক: আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল ছাত্রলীগের সম্মেলনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হলেও সিদ্ধান্ত পাল্টেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে, ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতীম এ সংগঠনের সম্মেলন কবে হবে, তা কেউই বলতে পারছেন না। তবে বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর আপাতত ঘোষিত তারিখে সম্মেলন হচ্ছে না বলে জানা যায়।

বিকেল তিনটায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

গণভবন থেকে বেরিয়ে এসে পরিবর্তন ডটকমকে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলন হচ্ছে না।’

কবে নাগাদ হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যথা সময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।’

এর আগে গতকাল বুধবার ঐতিহাসিক ৭ মার্চের জনসভা মঞ্চে দলের সাধারণ সম্পাদককে ডেকে ‘প্রধানমন্ত্রী আগামী ৩১ মার্চ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন করার নির্দেশ দিয়েছেন’ বলে গুজব ছড়ায়।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্মেলনের পক্ষে বিপক্ষে আলোচনা-সমালোচনাও হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে উত্তপ্ত আলোচনায় পানি দিলেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই ২৮তম সম্মেলনে সাইফুর রহমান সোহাগকে সভাপতি এবং এসএম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর। সে হিসেবে ২০১৭ সালের জুলাইয়ে এই কমিটি বিলুপ্ত হওয়ার কথা ছিল।

গত ৬ জানুয়ারি রাজধানীতে ছাত্রলীগের একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগকে মার্চে জাতীয় সম্মেলন করার নির্দেশ দেন। এটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ইচ্ছা সেটিও জানিয়ে দেন তিনি। এরপরই ৩১ মার্চ এবং ১ এপ্রিল সম্মেলনের সম্ভাব্য তারিখ ঘোষণা করেন ছাত্রলীগ সভাপতি সোহাগ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।