আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

চীনে নারীর বুকের দুধ এখন বিলাসী পণ্য

প্রকাশিত : মার্চ ২২, ২০১৮, ১৪:৩৯

চীনে নারীর বুকের দুধ এখন বিলাসী পণ্য

চীনে নতুন বিলাসী পণ্য হিসেবে জনপ্রিয় হয়ে উঠছে মানুষের বুকের দুধ। এ ধরনের সেবা দেয়ার লক্ষ্যে সেখানে বেশ কিছু প্রতিষ্ঠানও গড়ে উঠেছে। হংকংয়ের সীমান্তবর্তী শেঝেন শহরে শিনশিনইউ নামের একটি প্রতিষ্ঠান বুকের দুধদানে সক্ষম নারীদের মাধ্যমে সম্পদশালী চীনের জনগণের চাহিদা পূরণ করছে।

সাউদার্ন মেট্রোপলিস এক রিপোর্টে জানিয়েছে, পূর্ণবয়স্ক ব্যক্তিরা সরাসরি বুকের দুখ খেতে পারেন বা অস্বস্তিবোধ করলে ব্রেস্ট পাম্পের মাধ্যমে বুকের দুধ সংগ্রহ করে পরেও সেটা খেতে পারেন। এতে আরও বলা হয়েছে, পূর্ণবয়স্কদের বুকের দুধ দিতে সক্ষম নারীরা মাসে ২৬০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন। শিশুদের বুকের দুধ দেয়ার চেয়ে এ আয়ের পরিমাণ চারগুণ বেশি। তবে স্বাস্থ্য ভালো এবং রূপসী নারীরা এর চেয়েও অনেক বেশি আয় করতে পারেন।

প্রচলিতভাবে চীনের জনগণের ভেতর এক ধরনের বিশ্বাস রয়েছে, মানুষের বুকের দুধ খুব সহজেই হজম হয়। তবে এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে চীনের বিভিন্ন সামাজিক সাইটগুলোতে এটাকে অনৈতিক বলে তীব্র সমালোচনা করা হচ্ছে। সমালোচকরা বলছেন, চীনে নারীদের ভোগ্যপণ্য হিসেবে ব্যবহার করার যে রীতি প্রচলিত রয়েছে, এটা তারই একটা অসুস্থ প্রয়াস।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।