আজকের বার্তা | logo

১১ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০১৮ ইং

চক্রান্তকারীদের কারণে শত কোটি টাকার উন্নয়ন বাধাগ্রস্ত-মেয়র কামাল

প্রকাশিত : মার্চ ১৪, ২০১৮, ১২:৫২

চক্রান্তকারীদের কারণে শত কোটি টাকার উন্নয়ন বাধাগ্রস্ত-মেয়র কামাল

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সিটি করপোরেশনের চলমান অচলাবস্থার পিছনে একটি চক্রান্তকারী গোষ্ঠী কাজ করছে বলে দাবি করেছেন সিটি মেয়র আহসান হাবিব কামাল। একারণে নগরীর ১শ কোটি টাকার চলমান উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হচ্ছে। তিনি বলেন, কর্মকর্তা-কর্মচারীরা সমঝোতা পত্রে স্বাক্ষর করে তা মেনে নিলেও অজ্ঞাত কারণে তারা সরে গিয়ে নগরীর জরুরি সেবা বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল কাবের অমৃত লাল দে মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মেয়র কামাল। এসময় বাহিরে অবস্থান করা আন্দোলনকারী কর্মকর্তা-কর্মচারীরা কালো পতাকা নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। সিটি মেয়র আহসান হাবিব কামাল লিখিত বক্তব্যে বলেন, তার দৃশ্যমান উন্নয়ন কাজে ঈর্ষান্বিত হয়ে চক্রান্তকারী কুচক্রী মহলের উস্কানীতে কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করছেন। তিনি ১৬ মার্চের মধ্যে স্থায়ীদের এবং ১৩ মার্চ থেকে অস্থায়ীদের দুই মাস এবং ৩০ মার্চ ও ৩০ এপ্রিল আরও দুটি বেতন প্রদানসহ অন্যান্য দাবি মেনে নিয়েছেন। তাদের দাবি অনুযায়ী প্রায় ১৩ কোটি টাকার মধ্যে ১০ কোটি টাকার বকেয়া বেতন পরিষদেরও সিদ্ধান্ত হয়েছে। কিন্তু সমঝোতায় স্বাক্ষর করলেও অজ্ঞাত কারণে আন্দোলনকারীরা কাজে যোগ দিচ্ছেন না। ফলে বেতন প্রদানের জন্য দাপ্তরিক কাজও করা যাচ্ছে না। এমনকি আগামী বছর নগরীতে কি কি উন্নয়ন কাজ প্রয়োজন তার তালিকাও মন্ত্রণালয়ে পাঠানো যাচ্ছে না। তিনি বলেন, নগরীতে কোটি কোটি টাকার উন্নয়নকাজ করা এনজিওদের কার্যক্রমও অযৌক্তিক আন্দোলনের কারণে থমকে আছে। নগরীতে চলমান বিভিন্ন প্রকল্পের ১শ কোটি টাকার উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হচ্ছে। আগামী ৩১ মে এর মধ্যে এ কাজ শেষ করা না গেলে বিল পাওয়া যাবে না।  এ অবস্থায় নগরবাসীকে দুর্ভোগে না ফেলে কাজে ফিরে আসার আহবান জানান তিনি। সংবাদকর্মীরা আন্দোলনের পেছনে চক্রান্তকারীদের পরিচয় জানতে চাইলে মেয়র কামাল তা এড়িয়ে যান। সংবাদ সম্মেলনের বাইরে বিক্ষোভের নেতৃত্বদানকারীদের পরিচ্ছন্ন কর্মকর্তা দিপক লাল মৃধা বলেন, ‘মেয়র কামাল সরকারকে কুচক্রি মহল বলছেন। এবার আগে বেতন নিয়ে পরে কাজে ফিরবেন তারা।

এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, নগরবাসীর সমস্যা লাঘবের জন্য তিনি উদ্যোগ নিয়েছেন। দুই পক্ষের সাথে আলোচনা করে একটি সুষ্ঠু সমাধানের দ্বারপ্রান্তে উপনীত হয়েছেন। মেয়রকে বকেয়া বেতন দিতে হলে অফিস খুলতে হবে। অফিস না খুললে মেয়র বেতন দেবেন কিভাবে? তাই মেয়রের প্রতিশ্রুতি মেনে কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগ দিলেই অচলাবস্থা কেটে যাবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।