আজকের বার্তা | logo

৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং

ঘরে বসেই তৈরি করুন ফ্রুট আইসক্রিম! (ভিডিও)

প্রকাশিত : মার্চ ১১, ২০১৮, ১৫:৪৩

ঘরে বসেই তৈরি করুন ফ্রুট আইসক্রিম! (ভিডিও)

ঘরেই মজাদার আইসক্রিম তৈরির সবচাইতে সহজ পদ্ধতি নিয়ে আজ আমাদের আগমন। এই গরমে হিমশীতল আইসক্রিমের চাইতে ভালো খেতে আর কি আছে? তবে আইসক্রিম মানেই কিনে খাওয়া। একে তো মাত্রা অতিরিক্ত দাম, সাথে অস্বাস্থ্যকর রং ও স্যাকারিনের ব্যবহার তো আছেই। পছন্দের ফ্লেভারও মেলে না অনেক সময়। তাই নিজে থেকেই একটু কষ্ট করে তৈরি করে নিন পছন্দের আইসক্রিম।

১। স্ট্রবেরি আইসক্রিম
অনেক শিশুই ফল খেতে চায়না। স্ট্রবেরির আইসক্রিম তৈরি করে তাদের সামনে দিলে তারা সেটা লুফে নিবে। স্ট্রবেরির সাথে ব্ল্যাকবেরি বা ব্লুবেরি, লেবুর রস এবং মধু মেশাতে পারেন। সবগুলো উপাদান ব্লেন্ডারে নিয়ে ব্লেন্ড করে আইসক্রিমের ছাঁচে রাখুন।

২। তেঁতুলের আইসক্রিম
প্রচণ্ড গরমে টক মিষ্টি স্বাদের তেঁতুলের আইসক্রিম খাওয়ার মজাই আলাদা। এক ডজন তাজা তেঁতুলের কোয়া এবং সামান্য চিনি পানিতে নিয়ে ২০ মিনিট জ্বাল দিন। দ্রবণটি ঠান্ডা হওয়ার পরে তেঁতুলগুলো কচলে নিন এবং ছেঁকে নিন। তারপর এই দ্রবণটি আইসক্রিমের ছাঁচে ঢেলে ফ্রিজে রাখুন। ব্যাস তৈরি হয়ে গেল তেঁতুলের আইসক্রিম।

৩। আম ও কাঠবাদামের আইসক্রিম
আমের পেস্ট, কাঠ বাদামের দুধ এবং সামান্য মধু একসাথে ব্লেন্ডারে নিয়ে ব্লেন্ড করে নিন। এবার এই মিশ্রণটি আইসক্রিমের ছাঁচের মধ্যে নিন এবং আমের কয়েকটি ছোট টুকরা এর মধ্যে দিয়ে দিন। আমের টুকরোগুলো আইসক্রিম খাওয়ার সময় অন্যরকম মজা দেবে। বাজারে যখন প্রচুর আম পাওয়া যায় তখন প্রায়ই খেতে পারেন আমের আইসক্রিম। এতে পুষ্টির পাশাপাশি প্রশান্তি ও পাবেন।

তবে ঘরে বসে যদি কুলফি আইসক্রিমের স্বাদ পেতে চান, তাহলে ছোট্ট একটি ভিডিও দেখলেই শিখে নিতে পারবেন সেই রেসিপি। ভিডিওটি দেখতে এই লিংকে ক্লিক করুন

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।