আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

গণস্বাস্থ্য কেন্দ্রে ২৫ মার্চ জাতীয় গণহত্যা ও কালোরাত্রি স্মরণে মোমবাতি প্রজ্জলন

প্রকাশিত : মার্চ ২৬, ২০১৮, ১০:৪৯

গণস্বাস্থ্য কেন্দ্রে ২৫ মার্চ জাতীয় গণহত্যা ও কালোরাত্রি স্মরণে মোমবাতি প্রজ্জলন

গণস্বাস্থ্য থেকেঃ এম এ সিদ্দিকী, মোঃ ফেরদাউছ সিকদারঃ আজ গৌরবের ২৬শে মার্চ। ১৯৭১ সালের এই দিনেই স্বাধীন অস্তিত্ব নিয়ে রক্তাক্ত পথচলা শুরু বাংলাদেশের। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরের যোগ্যতা অর্জনকারী বাংলাদেশে আজ ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণে মন্ত্রমুগ্ধ বাঙালি এই দিনে ঝাঁপিয়ে পড়েছিল মুক্তির যুদ্ধে, ঘরে ঘরে দুর্গ গড়ে তুলেছিল সাধারণ মানুষ। রাইফেল হাতে ছুটেছিল দামাল ছেলে। ৯ মাসের গণযুদ্ধের পর এসেছিল বিজয়। উড়েছিল বিজয় নিশান। ১৬ই ডিসেম্বর সূচিত বিজয়ের আগে এই উত্তাল মার্চই হয়ে উঠেছিল প্রেরণার উৎস, অভিযাত্রার শুরু।

২৫ মার্চ ভয়াল কালোরাত্রিতে পাকিস্তান হানাদার বাহিনীর বরবর হামলায় নিহত সকল শহিদদের স্বরনে গণস্বাস্থ্য কেন্দ্রের সামনে ও ঢাকা আরিচা হাইওয়েতে তিন শতাধিক কর্মী ও কর্মকর্তা মোমবাতি হাতে অবস্থান করেন। কালোরাত্রি ও জাতীয় গণহত্যা দিবসে মোমবাতি প্রজ্জলন ও সকল শহিদদের স্মরণ করা হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি শ্রীমতি সন্ধ্যা রায়, গণবিশ্ববিদ্যালয় এর পরীক্ষা নিয়ন্ত্রক মীর মরতুজা আলী বাবু, স্বাস্থ্য প্রশিক্ষণ বিভাগের সহঃ পরিচালক ডাঃ মেহজাবিন চৌধুরি, গণস্বাস্থ্য কেন্দ্রীয় কাউন্সিলের নিরবাচিত সভাপতি শেখ মোঃকবিরসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তা এবং সকল কর্মীগণরা উপস্থিত ছিলেন।

 

 

 

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।