আজকের বার্তা | logo

৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

খালেদা জিয়াকে নিষ্ঠুর নির্যাতন সইতে হচ্ছে!

প্রকাশিত : মার্চ ১৯, ২০১৮, ১৬:৫৯

খালেদা জিয়াকে নিষ্ঠুর নির্যাতন সইতে হচ্ছে!

খালেদা জিয়াকে ঘিরে মনে হয় সরকার এক ভয়াল চক্রান্তের জাল বুনছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জরাজীর্ণ ও পরিত্যক্ত কারাগারে তাঁকে দীর্ঘদিন বন্দী করে রাখার অশুভ নীলনকশার আলামত দেখা যাচ্ছে সরকারের অভিপ্রায় তাঁর জামিন নিয়ে গড়িমসি করার মাধ্যমে। আজ সর্বোচ্চ আদালত আপিল বিভাগ কর্তৃক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনের আদেশ দুই মাস স্থগিত করা হয়েছে। এই দুই মাস স্থগিতকরণে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে।

আদালত সম্পর্কে তিনি বলেন, সর্বোচ্চ আদালত মানুষের ন্যায় বিচার পাওয়ার শেষ ভরসাস্থল। দেশবাসীর প্রত্যাশা ছিল বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে ন্যায় বিচার নিশ্চিত হবে। কিন্তু সরকারের মাস্টারপ্ল্যানের বাইরে দেশে সাংবিধানিক কোন প্রতিষ্ঠানই স্বাধীনভাবে কাজ করতে পারছে না। যদি কেউ ন্যায়সঙ্গত উদ্যোগ নেন তাহলে তার পরিণতি হবে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার মতো।

বহুত্ববাদ দেশ থেকে ঝেঁটিয়ে একক কর্তৃত্বের শাসন প্রলম্বিত করার জন্যই গণতন্ত্রকে চূড়ান্তভাবে সমাহিত করে ফেলতেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে এবং জামিন দিতে বিচারের ইতিহাসে নজিরবিহীন বিলম্ব ঘটানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার দাবি করার জন্যই খালেদা জিয়াকে নিষ্ঠুর নির্যাতন সইতে হচ্ছে। নাৎসি নির্যাতনের নতুন দৃষ্টান্ত এখন বাংলাদেশ। প্রতিকার পাওয়ার সুযোগ হুমকি দিয়ে বন্ধ করা হচ্ছে। সরকারের অভিপ্রায়েরই ফলাফল ফুটে উঠছে একের পর এক বিচারিক সিদ্ধান্তে।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, আগামী জাতীয় নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করে শুধুমাত্র ক্ষমতাসীনরাই পুনরায় ক্ষমতার মসনদে বসার স্কিম বাস্তবায়ন বেগম খালেদা জিয়াকে প্রধান অন্তরায় ভেবে রাষ্ট্রক্ষমতার জোরে তাঁকে বন্দী করে এখন কারাবাসকে দীর্ঘায়িত করার চক্রান্তে মেতে উঠেছে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, গণবিচ্ছিন্ন সরকার বন্ধুদের দেয়া পথনকশা অনুযায়ী আগামী ভোটারবিহীন নির্বাচন অনুষ্ঠিত করতে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করার এজেন্ডা নিয়ে এখন মাঠে নেমেছে। আর এই কারণেই দেশনেত্রীর কারামুক্তি নিয়ে ছলচাতুরী শুরু করেছে এবং দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের ওপর ব্যাপক ক্র্যাকডাউন চালানো হচ্ছে।

ক্ষমতাসীনদের দু:শাসনের শ্বাসরুদ্ধকর এই পরিবেশ থেকে বাঁচতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে রাজপথের তুমুল আন্দোলনের কোন বিকল্প নেই বলেও জানান মির্জা ফখরুল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।