আজকের বার্তা | logo

১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৮ ইং

কি কি গুণ থাকলে তাকে বেস্ট ফ্রেন্ড বলা যায়?

প্রকাশিত : মার্চ ০৯, ২০১৮, ১১:৫৯

কি কি গুণ থাকলে তাকে বেস্ট ফ্রেন্ড বলা যায়?

নিজের রক্তের সম্পর্ক ছাড়া আরেকটি যে সম্পর্ক আমাদের কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে সেটি হল বন্ধু। সত্যি একজন ভালো বন্ধু ছাড়া জীবনের মূল্য নেই। একটা ভালো বন্ধু মানে বিরামহীন ইয়ার্কি, ঝগড়া। বন্ধু মানে একটা নির্ভেজাল আড্ডা, শেয়ারিং, আর সবসময় পাশে থাকা।

সবাই কিন্তু এরকম বিশেষ বন্ধু হয় না। জীবনে খুব কম মানুষই সেই জায়গা নিতে পারে। কিন্তু কি করে বুঝবেন যে এত বন্ধুর মাঝে কাকে বেস্ট ফ্রেন্ডের মত সবসময় পাশে পাবেন, ভরসা করতে পারবেন, তার কিছু কিছু বিশেষ গুণ থাকবে। যেগুলির জন্য আপনি তাকে চোখ বুজে ভরসা করতে পারবেন।

১) আপনাকে গুরুত্ব দিবে-
আপনারা দুজন খুব ভালো বন্ধু মানেই যে দুজনের পছন্দ, ভাললাগা একইরকম হবে তার কোন মানে নেই। হয়তো আপনার এমন কিছু জিনিস পছন্দ যেগুলি আপনার বন্ধুর পছন্দ নয়। কিন্তু পছন্দ নয় বলে যে সে মুখ ফিরিয়ে থাকবে বা চলে যাবে এমনটা নয়। তার পছন্দ অন্য হতেই পারে, কিন্তু সে আপনার পাশে থাকবে। সে কখনই নিজের পছন্দ আপনার ওপর চাপিয়ে দেবে না।

২) ক্ষমা করবে-
খুব সামান্য কারণেই হয়তো আপনি আপনার বন্ধুর ওপর খুব রাগ দেখিয়েছেন বা তার সঙ্গে খুব ঝগড়া করেছেন। পরে দেখলেন যে এতে তার কোন দোষই ছিল না হয়তো, বা দুজনেরই সমান দোষ। প্রচণ্ড ঝগড়ার পর যখন আপনি তার কাছে যাবেন, সে সব ভুলে আপনাকে খুব সহজেই ক্ষমা করে দেবে।

৩) সবসময় পাশে থাকবে-
সব বন্ধু কিন্তু সবসময় পাশে থাকে না। কিন্তু যখন দেখবেন যে বন্ধুটি আপনার এক ডাকেই আপনার কাছে ছুটে এলো সাহায্যের জন্য, বুঝবেন সেই আপনার বেস্ট ফ্রেন্ড। সে গভীর রাতেও আপনার বিপদে আপনার পাশে থাকতে পিছপা হবে না। বা সে নিজেও হয়তো কোন সমস্যার মধ্যে আছে। তাও সে আপনাকে সাহায্য করার ক্ষেত্রে না বলবে না।

৪) অর্থ সাহায্য-
টাকা পয়সার সমস্যা হলে অনেক সময় নিজের আত্মীয়কেও বলা যায় না। কিন্তু একজন ভালো বন্ধুর কাছে খুব সহজেই বলা যায়। এবং সে ফিরিয়েও দেবে না। সে কষ্ট করে হলেও সেই টাকা জোগাড় করতে আপনাকে সাহায্য করবে।

৫) এগিয়ে যেতে সাহায্য করবে-
একজন ভালো বন্ধু কিন্তু জীবনে এগিয়ে যেতে সাহায্য করবে। ব্যর্থতায় হতাশ হয়ে পড়লে আপনার ভেতরের গুণগুলি টেনে বার করে আনবে। এবং আপনাকে এগিয়ে নিয়ে যাবে। আপনার চূড়ান্ত সফলতাতে সে কিন্তু হিংসা করবে না। বরং তখনও সে আনন্দ পাবে। আপনার পাশে থাকবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।