আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

অবৈধ বসবাসের অভিযোগে ভারতে ৮ বাংলাদেশি আটক

প্রকাশিত : মার্চ ২৪, ২০১৮, ১৩:৪৫

অবৈধ বসবাসের অভিযোগে ভারতে ৮ বাংলাদেশি আটক

দীপক দেবনাথ, কলকাতা: ভারতে অবৈধভাবে বসবাসের অভিযোগে ৮ বাংলাদেশিকে আটক করেছে দেশটির মহারাষ্ট্র অ্যান্টি টেররিজম স্কোয়াডের (এটিএস) সদস্যরা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের কান্দিভলি থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ভারতের আশ্রয় দেওয়ার অভিযোগে পশ্চিমবঙ্গের এক বাসিন্দাকেও আটক করেছে এটিএস।

এটিএস’এর এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমাদের কাছে খবর ছিল কান্দিভলি ও মালওয়ানি এলাকায় বেশ কয়েকজন অবৈধ বাংলাদেশ অনুপ্রবেশকারী বসবাস করছে। এরপরই তাদের জিজ্ঞাসাবাদ করা হয় এবং দেখা যায় কোনো রকম বৈধ নথি ছাড়াই দীর্ঘদিন ধরে তারা এখানে বসবাস করছে। তারা প্রত্যেকেই বাংলাদেশের খুলনার বাসিন্দা। অভিযুক্ত বাংলাদেশিদের মধ্যে দুইজন ভুয়া নথি দেখিয়ে ভারতীয় প্যান কার্ডও বানিয়ে নেয়। অভিযুক্তদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ও ফরেনারস অ্যাক্ট’এর বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে’।

আটক বাংলাদেশিদের জেরা করেই কান্দিভলি থেকে এক ভারতীয় নাগরিকের খোঁজ পাওয়া যায়। অভিযোগ ওই ব্যক্তিই বাংলাদেশিদের সেখানে থাকার বন্দোবস্ত করে দেওয়ার পাশাপাশি ইলেকট্রনিকস’এর দোকানে কাজ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল।

জানা গেছে, অভিযুক্ত ভারতীয় নাগরিকের বাড়ি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলায়। এটিএস গোয়েন্দাদের সন্দেহ, ওই ব্যক্তির হাত ধরে সীমান্ত পেরিয়ে অনেক বাংলাদেশি ভারতের বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়ে থাকতে পারে।

আট বাংলাদেশিসহ ৯ জনকেই শুক্রবার আদালতে তোলা হলে আগামী ৩১ মার্চ পর্যন্ত তাদের পুলিশ রিমান্ডের নির্দেশ দেয় আদালত। চলতি মাসে এ নিয়ে তৃতীয়বারের জন্য অবৈধ বাংলাদেশিদের আটক করলো এটিএস গোয়েন্দারা। আর প্রতিটি ক্ষেত্রেই তাদের আশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় নাগরিকদের বিরুদ্ধে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।