আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৮ ইং

১১০ রানেই অলআউট বাংলাদেশ

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৯, ২০১৮, ১৪:৩২

১১০ রানেই অলআউট বাংলাদেশ

অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে পুরোপুরি বিধ্বস্ত টিম বাংলাদেশ। শেষ ৩ রানে ৫ উইকেট হারিয়ে মাত্র ১১০ রানেই অলআউট হল টাইগাররা। আর লঙ্কানরা লিড পেল ১১২ রানের।

চাপে থেকে প্রথম দিন শেষ করে দ্বিতীয় দিনের শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। চার উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে প্রথম সেশনও পার করতে পারেনি মাহমুদউল্লাহর দল। শুরুতেই ম্যাচের ২৭তম ওভারে সুরাঙ্গা লাকমলের বল লিটনের (২৫) ব্যাটে লেগে স্ট্যাম্পে আঘাত হানে। আউট হয়ে যান লিটন দাস।

একই ওভারে মাহমুদউল্লাহ রিয়াদ (১৭) ও সাব্বির রহমানকে (০) ফিরিয়ে জোড়া আঘাত হানেন টেস্ট অভিষিক্ত আকিলা ধনাঞ্জয়া। তার তৃতীয় শিকারে পরিণত হন আব্দুর রাজ্জাক (১)। পরে রান আউট হন তাইজুল আর পেরেরার বলে এলবিডব্লিউ হন মুস্তাফিজ।

এর আগে প্রথম দিনের শেষ বিকেলে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন টাইগার টপ অর্ডার ব্যাটসম্যানরা। দ্রুতই বিদায় নেন তামিম ইকবাল (৪), মুমিনুল হক (০, রানআউট), মুশফিকুর রহিম (১) ও ইমরুল কায়েস (১৯)। ২২ ওভারের খেলা শেষে লিটন ২৪ ও ৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মিরাজ। পেসার সুরাঙ্গা লাকমল দু’টি ও অন্য উইকেটটি নেন অফস্পিনার দিলরুয়ান পেরেরা।

প্রথমদিন সকাল থেকেই লঙ্কান ব্যাটসম্যানদের চাপে রেখেছিলেন বাংলাদেশের দুই বাঁহাতি স্পিনার- আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম। চার বছর পর রাজ্জাকের প্রত্যাবর্তনের এই ম্যাচে তিনি পেয়েছেন ৪ উইকেট। তাইজুলও পেয়েছেন চার উইকেট। বাঁহাতি পেসার মুস্তাফিজুর শিকার করেছেন বাকি দুই উইকেট। মূলত কুশল মেন্ডিস (৬৮), রোশেন সিলভা (৫৬), দিলরুয়ান পেরেরা (৩১) ও আকিলা ধনঞ্জয়ার (২০) অবদানেই প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২২২ রান তুলতে পেরেছে শ্রীলঙ্কা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।