আজকের বার্তা | logo

১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই আগস্ট, ২০১৮ ইং

ভোলায় ৪০০ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০১৮, ২১:২৮

ভোলায় ৪০০ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় ৪০০ মেগাওয়াটের একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। আজ শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার বাংলাবাজার এলাকায় ‘স্বাধীনতা জাদুঘর’ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ভোলায় ২২৫ মেগাওয়াটের একটি পাওয়ার প্ল্যান্ট রয়েছে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, ভোলাসহ দেশের দক্ষিণাঞ্চলে ভবিষ্যতে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না।

তিনি বলেন, ভোলায় ইতিমধ্যে ১ দশমিক ৫ ট্রিলিয়ন গ্যাস পাওয়া গেছে। আরো ৩টি কূপ খনন হলে ২ ট্রিলিয়ন গ্যাস পাওয়া যাবে। ফলে গ্যাসভিত্তিক শিল্প ও কলকারখানা গড়ে উঠলে ভোলা হবে দেশের উন্নত একটি জেলা।

ভোলা একটি শিল্প নগরী হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এখানকার উৎপাদিত পন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্রিজটি হলে পদ্মা সেতু দিয়ে মাত্র ৫ ঘন্টায় ভোলা থেকে ঢাকায় যাওয়া যাবে।

তিনি বলেন, ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য ২ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। এখানকার গ্রামীণ অর্থনীতি চমৎকার। এখানে শিল্পায়নের জন্য অনেক বড় বড় উদ্যেক্তারা জমি কিনতে চেষ্টা করছেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সাবেক সচিব এম মোকাম্মেল হক, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন, পুলিশ সূপার মো: মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।