আজকের বার্তা | logo

১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

ভোলায় উন্নয়ন ও সংস্কার হচ্ছে পাঁচ বধ্যভূমির

প্রকাশিত : ফেব্রুয়ারি ১১, ২০১৮, ১৭:১৮

ভোলায় উন্নয়ন ও সংস্কার হচ্ছে পাঁচ বধ্যভূমির

ভোলা প্রতিনিধি: ভোলায় ৩৪ লাখ টাকা ব্যয়ে পাঁচ বধ্যভূমির উন্নয়ন ও সংস্কারের কাজ শুরু করেছে সরকার। বাস্তবায়নে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) গত ১০  ডিসেম্বর টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ করেছে।

পাঁচ বধ্যভূমি হলো ভোলা সদর অপদা যোগীরখোল বধ্যভূমি, চরফ্যাশন মুক্তিযোদ্ধা মেমোরিয়াল, লালমোহন শহীদ আবদুল হামিদ মেমোরিয়াল ও শহীদ আবদুর রশিদ মেমোরিয়াল এবং বাংলাবাজার বদ্ধভূমি। পৃথক মূল্য বিচারে খরচ নির্ধারণ করা হয়েছে এসব উন্নয়ন ও সংস্কার কাজের।

উন্নয়ন ও সংস্কার কাজগুলো হলো বধ্যভূমির চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ, প্রবেশ পথের ফটক নির্মাণ, দেয়ালের উপর স্টিলের রেলিং, মাটি ভরাট, আলোকসজ্জা, সৌন্দর্যবর্ধনসহ সার্বিক উন্নয়ন করা।এ বিষয়ে এলজিইডি ভোলা নির্বাহী প্রকৌশলী সাখাওয়াত হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘ভোলা সদর বধ্যভূমি ও চরফ্যাশন মেমোরিয়ালের ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার টাকা এবং অন্য তিনটি লালমোহন শহীদ আবদুল হামিদ মেমোরিয়াল, শহীদ আবদুর রশিদ মেমোরিয়াল এবং বাংলাবাজার বধ্যভূমির জন্য ১৮ লাখ ৯৪ হাজার টাকা।এর মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন বদ্ধভূমির কাজ সমাপ্তির পথে এবং অন্যগুলো চলমান। তিনি আরো  বলেন, এসব উন্নয়ন কাজের মাধ্যমে তরুণ প্রজন্ম আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসকে সহজে চিহ্নিত করতে পারবে। আমরা আগামীতে আরো মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে আগ্রহী ভূমিকা পালন করবো।’ভোলা জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ বলেন, এ ধরনের কর্মকাণ্ড আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগাবে। আজ আমরা গর্ববোধ করি মুক্তিযোদ্ধা হিসেবে। সরকার আমাদের জন্য অনেক উন্নয়ন কাজ হাতে নিয়েছে। মুক্তিযুদ্ধ আমাদের অহংকার ।মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ আমাদের দায়িত্ব।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।