আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই নভেম্বর, ২০১৮ ইং

বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের দশম দিনের কর্মবিরতি চলছে

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৭, ২০১৮, ১২:৩৩

বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের দশম দিনের কর্মবিরতি চলছে

নিজস্ব প্রতিবেদক: বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দের দাবিতে দশম দিনের মতো কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার দশম দিন সকালে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা নগর ভবনে সিটি মেয়রের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে থেমে থেমে বিক্ষোভ করে। তারা বিসিসি’র বিভিন্ন দপ্তরে গিয়ে কক্ষের ভেতরে অবস্থান নেওয়া কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেয়। টানা ১০দিন কর্মকর্তা-কর্মচারীদের সকল দাপ্তরিক কাজকর্ম বন্ধ থাকায় পুরোপুরি অচল হয়ে পড়েছে নগর ভবন। সাধারণ মানুষ বিভিন্ন নাগরিক সেবা পেতে নগর ভবনে গিয়ে কাজ সম্পন্ন করতে না পেরে ফিরে যাচ্ছেন ক্ষুব্ধ হয়ে।

বিসিসির কর্মকর্তা-কর্মচারীরা আজকের বার্তা’কে জানান, বিসিসি’র স্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা সব শেষ জানুয়ারী মাসে গত বছরের আগস্ট মাসের বেতন পেয়েছেন। সে হিসেবে এখনই তাদের ৫ মাসের বেতন বকেয়া। অপরদিকে দৈনন্দিন মজুরি ভিত্তিক কর্মচারীদের ৪ মাসের বেতন বকেয়া হয়েছে। বেতন বকেয়া পড়ায় কর্মকর্তা-কর্মচারীদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

বকেয়া বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দ বরাদ্দ না পাওয়া পর্যন্ত কাজে না ফেরার কথা জানিয়েছেন আন্দোলকারীদের নেতারা। দ্রুত সময়ের মধ্যে বকেয়া বেতন পরিশোধ না হলে আগামী মাসে (মার্চ) কর্মবিরতীর পাশাপাশি ধর্মঘট সহ কঠোর আন্দোলন করার হুশিয়ারী দেন তারা।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারি মেয়রের সাথে আন্দোলনকারীদের সাথে সমঝোতা বৈঠকে হওয়ার পর বিসিসি’র সচিব মো. ইসরাইল হোসেন ফের সমঝোতা বৈঠকের উদ্যোগ নিলেও কোন সুষ্পষ্ট সমাধন হয়নি।

বরিশাল সিটি করপোরেশনে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ২ হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। তাদের প্রতি মাসে বেতনের জন্য প্রয়োজন প্রায় ৩ কোটি টাকা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।