আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জেগে উঠেছে দক্ষিণাঞ্চল আওয়ামীলীগ

প্রকাশিত : ফেব্রুয়ারি ০২, ২০১৮, ১৬:০০

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জেগে উঠেছে দক্ষিণাঞ্চল আওয়ামীলীগ

বার্তা প্রতিনিধিঃ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ ফেব্রুয়ারী বিভাগীয় নগরী বরিশালে আসছেন। প্রায় ছয় বছর পর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরীসহ গোটা দক্ষিণাঞ্চল জুড়ে ছড়িয়ে পরেছে উৎসবের আমেজ। দলের নেতৃত্বস্থানীয় নেতাদের পাশাপাশি ব্যস্ত সময় কাটাচ্ছেন উৎফুল্ল নেতাকর্মীরা। চলছে সৌন্দর্য বর্ধনের কাজ। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জেগে উঠেছে আওয়ামীলীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সূত্রমতে, ২০১৮ সালকে বলা হচ্ছে নির্বাচনী বছর। এ বছরের শেষের দিকে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর বছরের প্রথমার্ধেই বরিশালসহ ছয়টি সিটি কর্পোরেশনে নির্বাচন আয়োজনের কথা জানিয়েছে নির্বাচন কমিশন। এই দুই নির্বাচনের জন্য তৃণমূলে দলকে সংগঠিত ও উজ্জীবীত করতে ঢাকার বাইরে সফরে বের হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে আসন্ন সিটি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরু হবে বলে মনে করছেন দলীয় নেতারা। ফলে প্রধানমন্ত্রীর জনসভায় গুরুত্ব পাচ্ছে নির্বাচনকেন্দ্রিক ভাবনা। সিটি ও জাতীয় নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সবচেয়ে তৎপর। বরিশাল সিটি কর্পোরেশনের আওয়ামীলীগের প্রস্তাবিত একক মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছবি সংবলিত তোরণ, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনে ভরে গেছে গোটা নগরী।

গত কয়েকদিন ধরে সিটি মেয়র আর বিভিন্ন আসনের সাংসদ পদপ্রার্থীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরীসহ বরিশাল-ঢাকা মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থান ও স্ব-স্ব নির্বাচনী এলাকা। প্রধানমন্ত্রীর বরিশাল আগমনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এবং নেতাকর্মীদের দলে দলে দলীয় সভাপতির জনসভায় যোগদানের মাধ্যমে জনসমুদ্রে পরিনত করার আহবান জানিয়ে মহাসড়কের দোয়ারিকা সেতু থেকে শুরু করে বরিশাল ক্যাডেট কলেজ পর্যন্ত প্রায় চার কিলোমিটার এলাকায় কয়েক হাজার ফেস্টুন ও বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সড়কের দুইপাশে দৃষ্টিনন্দন ও নজরকারা ফেস্টুন এবং বিলবোর্ড স্থাপনের মাধ্যমে পুরো বরিশালজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসন থেকে আওয়ামীলীগের সম্ভ্রাব্য প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় সহসম্পাদক মোঃ মিজানুর রহমান। এছাড়া বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় বিপুল লোক সমাগমের মাধ্যমে নিজের অবস্থান জানান দিতে ব্যাপক শো-ডাউনেরও প্রস্তুতি নিয়েছেন তিনি (মিজানুর রহমান) সহ অন্যান্য আসনের সম্ভাব্য প্রার্থীরা। মিজানুর রহমান বলেন, গণমানুষের নেত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলে যে উন্নয়নের ¯্রােত এনেছেন, তাতে এ অঞ্চলের মানুষ শেখ হাসিনার কথা শুনতে শুধু বঙ্গবন্ধু উদ্যানই নয় গোটা বরিশাল শহর জনসমুদ্রে পরিণত করবে।

ইতোমধ্যে গত ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর জনসভাস্থল বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যান পরিদর্শন করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্র থেকে মহাসমুদ্রে পরিনত করতে জেলা আওয়ামীলীগের নেতারা আবুল হাসানাত আব্দুল্লাহর নেতৃত্বে প্রতিদিনই প্রস্তুতি সভা অব্যাহত রেখেছেন। সূত্রঃ জনকন্ঠ

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।