আজকের বার্তা | logo

৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে অক্টোবর, ২০১৮ ইং

পিরোজপুরে ফরম ফিলাপ না করেও এসএসসি’র প্রবেশপত্র পেল ৭ শিক্ষার্থী

প্রকাশিত : ফেব্রুয়ারি ০২, ২০১৮, ১৩:০৬

পিরোজপুরে ফরম ফিলাপ না করেও এসএসসি’র প্রবেশপত্র পেল ৭ শিক্ষার্থী

পিরোজপুর প্রতিনিধি: এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ না করেও ৭ শিক্ষার্থী পরীক্ষার প্রবেশপত্র পেয়েছে। বরিশাল শিক্ষাবোর্ডের পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ইকড়ী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ও গৌরিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে। জানাগেছে, এসএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর দুই বিদ্যালয় কর্তৃপক্ষ ৭ শিক্ষার্থীকে ছাড়পত্র দেয়। ফলে সংশ্লিষ্ট শিক্ষার্থী বিদ্যালয় হতে ফরম পূরণ করতে না পারলেও তাদের নামে রহস্যজনকভাবে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র পাঠিয়েছে বরিশাল শিক্ষা বোর্ড।

বিদ্যালয় কর্তৃপক্ষের দাবি ওই পাঁচ পরীক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর তাদের বিদ্যালয় হতে ছাড়পত্র দিলে তারা ফরম পূরণের সুযোগ পায়নি। কিন্তু রহস্যজনক কারণে বরিশাল শিক্ষাবোর্ড ওই ৭ পরীক্ষার্থীর নামে প্রবেশপত্র পাঠিয়েছে।

সংশ্লিষ্ট বিদ্যালয় সূত্রে জানাগেছে, এবার এসএসসি পরীক্ষায় উপজেলার ইকড়ী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় হতে মোট ৯১ শিক্ষার্থীর ফরম পূরণের টাকা চালানের মাধ্যমে জমা দিলেও রহস্যজনকভাবে ৯৬ পরীক্ষার্থীর নামে প্রবেশপত্র ইস্যু করে বরিশাল শিক্ষাবোর্ড। বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষায় মানবিক বিভাগে অকৃতকার্য পাঁচ শিক্ষার্থী শাহজাহান (রোল ২৪১২৩৫), মো. হেলাল (রোল ২৪১২৪২), আব্দুল্লাহ সবুজ(রোল ২৪১২৪৫), মো. সাগর (রোল ২৪১২৪৭), মো. হাফিজুল (রোল ২৪১২৪৮) অকৃতকার্য হলে তারা বিদ্যালয় হতে এসএসসি ফরম পূরণে ব্যর্থ হয়। এদের ছাড়পত্রও দেওয়া হয় বিদ্যালয় হতে। কিন্তু রহস্যজনকভাবে তাদের নামেও প্রবেশপত্র ইস্যু করেছে বরিশাল শিক্ষাবোর্ড।

ইকড়ী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ওই পাঁচ শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর তারা ফরম পূরণ করতে পারেনি। অথচ তাদের নামে প্রবেশ পত্র ইস্যু করা রহস্যজনক। প্রবেশপত্র ফেরত পাঠানোসহ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং বোর্ড কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে।

অপরদিকে গৌরিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক গৌরঙ্গ চন্দ্র হাওলাদার জানান, তার বিদ্যালয়েও এমন রহস্যজনক প্রবেশপত্র এসেছে। রাকিব হাওলাদার (রোল ৯০০১৪৮) ও মেহেদী হাসান (রোল ৯০০১৪৭) নামে অকৃতকার্য দুই শিক্ষার্থীর নামে প্রবেশপত্র পাঠিয়েছে বোর্ড। ওই দুই শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর ছাড়পত্র দেওয়া হয়। তারা ফরম পূরণ করেনি।

এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক শাহীন আক্তার সুমী জানান, বিদ্যালয়ে ফরম পুরণ না করে কিভাবে শিক্ষা বোর্ড এভাবে প্রবেশপত্র প্রদান করে। এটি তাদের এখতিয়ারে আছে কিনা সে বিষয়ে পিরোজপুর জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে এবং বোর্ড কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা চাওয়ার জন্য প্রমাণপত্রসহ তাদের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ারুল আজিম বলেন, একটি কুচক্রি মহল প্রধান শিক্ষকদের স্বাক্ষর জাল করে ফরম পূরণ করেছে। সংশ্লিষ্ট প্রধান শিক্ষকগণের লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে ওই ৭ শিক্ষার্থীর পরীক্ষায় অংশ গ্রহন সম্পর্কে জানার জন্য পিরোজপুর জেলা ও ভান্ডারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের সেল ফোনে বার বার কল দিলেও অজ্ঞাত কারণে তারা ফোন রিসিভ না করায় ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহীন আক্তার সুমীর কাছে জানতে চাইলে তিনি জানান, গৌরীপুর স্কুলের দুই শিক্ষার্থী প্রথম দিনের পরীক্ষায় অংশ গ্রহন করেছে। অপরদিকে ইকড়ি ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করতে পারেনি। কারণ প্রধান শিক্ষক আমার সাথে কোন কিছু না জানিয়ে তাদের প্রবেশপত্র বরিশাল বোর্ডে জমা দিয়ে এসেছেন। ৫ শিক্ষার্থী পরীক্ষা থেকে কেন বঞ্চিত হয়েছে তার সুষ্ঠু জবাব চেয়ে প্রধান শিক্ষককে নোটিশ দেওয়া হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।