আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

পিরোজপুরে ডিজিটাল উদ্ভাবনী ও গ্রন্থমেলা শুরু

প্রকাশিত : ফেব্রুয়ারি ২২, ২০১৮, ১৮:৪০

পিরোজপুরে ডিজিটাল উদ্ভাবনী ও গ্রন্থমেলা শুরু

পিরোজপুর প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং সরকারের ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়নে পিরোজপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও গ্রন্থমেলা-২০১৮।

বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আহমেদ ছিদ্দীকী। এর আগে মেলা উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার মহা শোভাযাত্রায় আমাদের সবাইকে অংশ নিতে হবে। তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় অংশীদার হতে হবে।

তথ্যপ্রযুক্তিকে কাজে না লাগিয়ে যারা এর অপব্যবহার করবে তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় সরকারি ও বেসরকারি ৫০টি স্টল স্থাপন করা হয়েছে। এছাড়া মেলায় ডিজিটাল রুপরেখার উপর বিভিন্ন আলোচনা, প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিকে টাউনক্লাব টেনিস মাঠে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে শুরু হয়েছে গ্রন্থমেলা-২০১৮। এখানে রয়েছে ১৩ টি স্টল। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার দপ্তরের পরিচালক কাজী তোফায়েল হোসেন, সিভিল সার্জন ডা. মো. রফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার জি এম আবুল কালাম, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী প্রমুখ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।