আজকের বার্তা | logo

৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই আগস্ট, ২০১৮ ইং

নারীদের জীবন বিশেষ উপভোগ্য করে তোলে আপেল

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০১৮, ১০:০২

নারীদের জীবন বিশেষ উপভোগ্য করে তোলে আপেল

অনলাইন ডেস্ক: কথায় আছে দিনে একটি করে আপেল খেলে চিকিৎসকের প্রয়োজন পড়ে না। তেমনই নারীরা যদি দিনে একটি করে আপেন খেতে পারেন তবে তারা যৌন জীবন অনেক বেশি করে উপভোগ করতে পারবেন।

একটি গবেষণায় দেখা গেছে, স্বাস্থ্যবতী নারীরা দিনে একটি করে আপেল খেলে তাদের যৌন ক্ষমতা বেড়ে যায। আপেলে পলিফেনলস ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে যা জননেন্দ্রিয়র মধ্যে রক্তপ্রবাহকে উত্তেজিত করে তোলে। এই কারণেই নারীরা যৌনতা বেশি করে উপোগ করতে পারেন।

গবেষকেরা এই পরীক্ষার জন্য ৭৩১ জন ১৮ থেকে ৪৩ বছর বয়সি নারীদের ওপর একটি গবেষণা চালান। সমীক্ষায় অংশগ্রহণকারী সেই সকল নারীদের কাছ থেকেই ফিমেল সেক্সুয়াল ইনডেস্ক সম্পর্কে বিভিন্ন তথ্য উঠে এসেছে।

গবেষকেরা দেখেছেন, যে নারীরা দিনে একটা থেকে দুটো আপেল খান তাদের যৌন ক্ষমতা খুবই ভাল থাকে। আপেলের মধ্যে প্লরিডজিন বা ফিটোএস্ট্রাজেন থাকে এই উপাদানটি এসট্রাডিওলের সমতুল্য। এসট্রাডিওল হল নারীদের দেহের সেক্স হরমোন, যা মহিলাদের যৌন ক্ষমতা বাড়ায়। সম্প্রতি আপকাইভ অফ গাইনোকলজি অ্যান্ড অবস্টোট্রিক্স জার্নালে গবেষণাটি প্রকাশিত হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।