আজকের বার্তা | logo

২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই নভেম্বর, ২০১৮ ইং

নানা আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

প্রকাশিত : ফেব্রুয়ারি ২২, ২০১৮, ১৭:২৯

নানা আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয় চত্ত্বরে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের (প্রতিষ্ঠা বার্ষিকী) সূচনা করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হক।

পরে ভিসি, সিন্ডিকেট সদস্য ও শিক্ষকদের নেতৃত্বে ক্যাম্পাস থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী ও বরিশাল-ভোলা সড়ক প্রদক্ষিণ শেষে ফের ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হক।

এদিকে দুপুরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় খেলার মাঠে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অরিয়েন্টেশনে অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এবং ডিজিএফআই’র পরিচালক কর্নেল শরীফুল আলম।

অরিয়েন্টেশনে নবাগত শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মনোভাব তৈরী সহ একজন সু-নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য নানা পরামর্শমূলক বক্তব্য দেন অতিথিরা।

বরিশাল বিশ্ববিদ্যালয় দক্ষিনাঞ্চলের মানুষের সম্পদ এবং এই বিশ্ববিদ্যালয়কে বাঁচিয়ে রাখাসহ এখান থেকে সু-নাগরিক তৈরী করতে এই অঞ্চলের মানুষের সহযোগীতা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক।

অপরদিকে দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিকেলে কেন্দ্রিয় খেলার মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১২ সালের ২৪ জানুয়ারী।

বর্তমানে ৬টি অনুষদের ২২টি বিভাগে শিক্ষার্থী রয়েছে ৬ হাজার ৯শ’ ১৭জন। এখানে শিক্ষক রয়েছে ১৭০ জন। কর্মকর্তা ৭৯ জন এবং কর্মচারী ১৮৫ জন। প্রতিষ্ঠার ৮ বছরে শিক্ষার্থীদের জন্য করা হয়েছে ৩টি আবাসিক হল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।