আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

দীর্ঘ ছয় বছর পর বরিশাল সফরে আসবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৪, ২০১৮, ১৮:১৯

দীর্ঘ ছয় বছর পর বরিশাল সফরে আসবেন প্রধানমন্ত্রী

বার্তা ডেক্সঃ দীর্ঘ ছয় বছর পর আগামী ৮ ফেব্রুয়ারী বরিশাল আসছেন আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি বরিশালের বাকেরগঞ্জের লেবুখালীতে পায়রা নদীর তীরে প্রায় এক হাজার ২০০ একর জমির ওপর “শেখ হাসিনা সেনানিবাস”র ভিত্তিপ্রস্তর, তিনটি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধণ করবেন। একইদিন বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ সফরকে সফল করতে পুরো বিভাগজুড়ে চলছে ব্যাপক প্রস্তুতি। জনসভাকে মহাসমাবেশে রূপ দিতে মাঠ চষে বেড়াচ্ছেন জেলা ও মহানগর নেতাসহ দলের সিনিয়র ও কেন্দ্রীয় নেতারা। ইতোমধ্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এবং বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি জেলার ১০ উপজেলায় গিয়ে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। প্রতিদিনই তিনি পরিদর্শন করছেন জনসভাস্থল, দিচ্ছেন নানা দিকনির্দেশনা। দলের অন্য নেতারাও একাধিক প্রস্তুতি সভা করছেন।

 

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি বলেন, জনসভাকে মহাসমাবেশে রূপ দিতে সর্বশক্তি নিয়োগ করে কাজ করছি। আমরাও দেখাতে চাই, বরিশালের সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সমর্থন রয়েছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি।

 

উপ-কমিটি গঠন ॥ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সভাপতিত্বে শুক্রবার রাতে জেলা ও মহানগর আওয়ামীলীগের বিশেষ সভায় নয়টি উপ-কমিটি গঠণ করা হয়েছে। এরমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা উপ-কমিটির প্রধান করা হয়েছে জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আবুল হাসনাত আব্দুল্লাহ এমপিকে। জনসভায় শৃঙ্খলা উপ-কমিটির আহবায়ক করা হয়েছে মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। এছাড়া মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহবায়ক মনিরুল হাসান খান, দফতর উপ-কমিটির আহবায়ক মেহেন্দিগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মুনসুর আহমেদ, প্রচার উপ-কমিটির আহবায়ক মোয়াজ্জেম হোসেন চুন্নু, নৌ-পরিবহনের উপ-কমিটির আহবায়ক মাহাবুব উদ্দিন আহমেদ, সড়ক পরিবহনের উপ-কমিটির আহবায়ক মহানগর শ্রমিকলীগের সভাপতি আফতাব আহমেদ এবং সাংস্কৃতিক উপ-কমিটি আহবায়ক করা হয়েছে জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ দুলালকে।

 

প্রস্তুত হচ্ছে বরিশাল ও বঙ্গবন্ধু উদ্যান ॥ প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নগরজুড়ে ছড়িয়ে পরেছে উৎসবের আমেজ। নগরীর বিভিন্নস্থানে ব্যানার-ফেস্টুন লাগানো, তোরণ নির্মাণের কাজ চলছে পুরো দমে। সিটি করপোরেশেনর পক্ষ থেকেও শহর পরিস্কার, ফুটপাতে রং করা, ভাঙা সড়ক সংস্কার করার কাজ চলছে।

 

তিন লাখ লোক জড়ো করার প্রস্তুতি ॥ দলীয় একাধিক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর জনসভায় কমপক্ষে তিন লাখ লোক সমাগমের টার্গেট নিয়ে কাজ করছেন নেতাকর্মীরা। প্রতিটি উপজেলা থেকে নৌ ও সড়কপথে লোক আনার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে গত ১১ জানুয়ারি জেলা ও মহানগর আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধানমন্ত্রীর জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যান জনসমুদ্রে পরিণত করার তাগিদ দিয়েছেন শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু এমপি। গত ২৭ জানুয়ারি জেলার বাবুগঞ্জে বর্ধিত সভা করেছে জেলা আওয়ামীলীগ। ওইসভায় প্রতি উপজেলা থেকে ১০ হাজার কর্মী জনসভায় সমাগমের তাগিদ দেয়া হয়েছে। পরেরদিন ২৮ জানুয়ারি যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় দলের কেন্দ্রীয় সভাপতি ওমর ফারুক চৌধুরী প্রধানমন্ত্রীর জনসভায় লাখো যুবলীগের কর্মী উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। অপরদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে জেলার মুলাদী, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলঝাড়া, বাকেরগঞ্জ, হিজলা, মেহেন্দীগঞ্জে একাধিক বিশেষ সভা করেছে উপজেলা আওয়ামীলীগ। মহানগর আওয়ামীলীগের উদ্যোগে গত এক সপ্তাহে চারটি কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) নির্বাচনী এলাকা থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক মোঃ মিজানুর রহমান জানান, প্রধানমন্ত্রীর জনসভায় তার নেতৃত্বে কমপক্ষে দশ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করবেন। সেলক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

 

দলীয় সূত্রমতে, প্রধানমন্ত্রীর সমাবেশের দিন বরিশালের যাত্রীবাহী সব বাস হবে বঙ্গবন্ধু উদ্যানমুখী। ঢাকা-বরিশাল রুটের ডবল ডেকার লঞ্চসহ অভ্যন্তরীণ রুটের ছোট ছোট লঞ্চ এবং ট্রলারেও লোক আসবে জনসভায়। মহানগর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, নগরীর ৩০টি ওয়ার্ড থেকেই দেড় লাখ মানুষ যোগ দেবে জনসভায়। সেই টার্গেটে কাজ করছে মহানগর আওয়ামীলীগ। ইতোমধ্যে শুক্রবার থেকে মাইকিং শুরু হয়েছে। এছাড়াও ছয় ফেব্রুয়ারী সন্ধ্যা ছয়টা এবং সাত ফেব্রুয়ারী সন্ধ্যা সাতটায় একইসাথে মহানগরীর ৩০টি ওয়ার্ডে জনসভা স্বার্থক করার লক্ষ্যে প্রচার মিছিল অনুষ্ঠিত হবে।

 

ভোলা-৪ আসনের এমপি বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, সাগরপাড়ের চরফ্যাশন-মনপুরা থেকে হাজার হাজার লোক জনসভায় যোগ দেবেন। পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ বলেন, আমার জেলা থেকে লঞ্চ ও বাস বোঝাই করে নেতাকর্মীরা জনসভায় যোগ দেবে। একইভাবে পটুয়াখালী, ঝালকাঠি ও বরগুনা থেকেও লোক সমাগমে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে বলে ওইসব জেলার শীর্ষ নেতারা নিশ্চিত করেছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।