আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নিলেন মুস্তাফিজ

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ১৮:৫২

গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নিলেন মুস্তাফিজ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে নিষ্প্রভই ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আজ সিলেটে দ্বিতীয় ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ  কুশল মেন্ডিসের উইকেট তুলে নিলেন তিনি। ৪২ বলে ৬ চার ৩ ছক্কায় ৭০ রান করে ফেলেছিলেন কুশল। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংঘ্রহ ১৬.৩ ওভারে ৩ উইকেটে ১৬০ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে তামিম এবং মাহমুদ উল্লাহর ক্যাচ মিসের সৌজন্যে শ্রীলঙ্কাকে ভালো শুরু এনে দেন কুশল মেন্ডিস এবং দানুশকা গুনাথিলাকা। দুজনে মিলে ৯৮ রানের ওপেনিং জুটি গড়েন। শেষ পর্যন্ত পার্টটাইম বোলার সৌম্য সরকারের বলে গুনাথিলাকা (৪২) তামিম ইকবালের তালুবন্দি হলে ভাঙে এই জুটি। তবে ২৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কুশল মেন্ডিস।

রানের গতি বাড়াতে তিন নম্বরে নামানো হয় থিসারা পেরেরাকে। এই পজিশনে সুযোগ পেয়ে হাত খুলে খেলছিলেন পেরেরা। ১৭ বলে ৩১ রান করার পর অভিষিক্ত আবু জায়েদের বলে সৌম্য সরকারের তালুবন্দি হন তিনি।

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে চারটি পরিবর্তন। চোট কাটিয়ে ফিরেছেন দেশসেরা ওপেনার  তামিম ইকবাল। তাকে জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন গত ম্যাচে অভিষিক্ত জাকির হাসান। গত ম্যাচে অপর অভিষিক্ত আফিফ হোসেন বাদ পড়েছেন। তার জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিথুন। এছাড়া অভিষেক হয়েছে বিপিএল মাতানো অফ স্পিনিং অল-রাউন্ডার মেহেদি হাসান এবং পেসার আবু জায়েদ রাহির। গত ম্যাচেও চারজনের অভিষেক হয়েছিল।

আজকের ম্যাচেও যথারীতি বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে নিজেদের সর্বোচ্চ দলীয় রান করেও ৬ উইকেটে হেরেছিল বাংলাদেশ। সিলেটে নিজেদের প্রথম ম্যাচটি স্মরণীয় করে রাখতে চায় স্বাগতিকরা। অন্যদিকে চন্দিকা হাথুরুসিংহে স্পষ্টই বলেছেন, জয় নিয়েই দেশে ফেরার বিমানে উঠতে চান তারা।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, মোহাম্মদ সাইফ উদ্দিন, আরিফুল হক, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ, নাজমুল ইসলাম অপু।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।