আজকের বার্তা | logo

৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

মেয়েরা নিজেই নিজেদের বিপদ ডেকে আনে!

প্রকাশিত : জানুয়ারি ০৮, ২০১৮, ১৮:৪৭

মেয়েরা নিজেই নিজেদের বিপদ ডেকে আনে!

সাইবার অপরাধে ভুক্তভোগী মেয়েদের হয়রানির পেছনে তাদের অসচেতনতাই দায়ি। এমনকি বেশিরভাগ ঘটনায় দেখা যায় তারা নিজেই নিজেদের বিপদ ডেকে আনে বলে জানিয়েছেন ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের সিনিয়র সহকারী কমিশনার ফাতেমা ইসলাম।

সম্পর্ক যতোই গভীর হোক না কেন একান্ত মুহূর্তের ছবি তোলা এবং অন্যের সঙ্গে আদান-প্রদান করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ডিএমপির সিনিয়র এ কর্মকর্তা বলেন, প্রেমের সম্পর্ক নয়, স্বামী-স্ত্রীর বেলায়ও দেখা যায় ডিভোর্সের পর এসব ছবি কাল হয়ে দাঁড়াচ্ছে।

শনিবার (৬ জানুয়ারি) রাজধানীর জাতীয় জাদুঘরে ‘চ্যাম্পিয়ন মিটআপ অ্যান্ড লিডারশিপ ট্রেনিং অন সাইবার ক্রাইম অ্যান্ড সিকিউরিটি অ্যাওয়ারনেস’ আয়োজিত এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন এটির আয়োজন করে।


প্রসঙ্গত, আগামী ২৮ জানুয়ারি পালিত হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ডাটা প্রাইভেসি ডে (তথ্য সুরক্ষা দিবস)। দিবসটি উপলক্ষে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্সের বৈশ্বিক সচেতনতামূলক কার্যক্রমের এ বছর অফিসিয়াল চ্যাম্পিয়ন হয়েছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন। এ উপলক্ষে সাইবার সচেতনতায় নেতৃত্ব তৈরির উদ্দেশ্যে গতকাল এ কর্মশালার আয়োজন করা হয়। এতে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ, পুলিশ কর্মকর্তা, আইনজীবীসহ দেশের বিভিন্ন স্থান থেকে সাইবার সচেতনতাকর্মীরা অংশ নেন।

কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ মো. মেহেদী হাসান, সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম, আয়োজক সংগঠনের আহ্বায়ক কাজী মুস্তাফিজ ও সদস্য সচিব আব্দুল্লাহ হাসান।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।