আজকের বার্তা | logo

২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশাল শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩ হাজার

প্রকাশিত : জানুয়ারি ৩১, ২০১৮, ১৬:৫৫

বরিশাল শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩ হাজার

নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবার শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন ১ হাজার ৪২৬ স্কুল থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৩ হাজার ৭৮৮ পরীক্ষার্থী। ১৭২টি কেন্দ্রে পরীক্ষা দেবে তারা। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫২ হাজার ২১০ জন এবং ছাত্রী ৫১ হাজার ৫৭৮ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ৮৪ হাজার ৮৩৩ জন, আর অনিয়মিত ১ হাজার ৪২৬ জন। এছাড়া জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৮৩ জন।এ বছর মানবিক বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৪৭ হাজার ৭২০ জন। এর মধ্যে ২৮ হাজার ১৬৬ জন ছাত্রী এবং ১৯ হাজার ৫৫৪ জন ছাত্র। বাণিজ্য বিভাগে পরীক্ষার্থী ২৮ হাজার ৮৫৮ জন। এর মধ্যে ১৭ হাজার ৯০৫ জন ছাত্র ও ১০ হাজার ৯৫৩ জন ছাত্রী। বিজ্ঞান বিভাগে ২৭ হাজার ২১০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ হাজার ৭৫১ জন ছাত্র এবং ১২ হাজার ৪৫৯ জন ছাত্রী।

বরিশালের ৬০ কেন্দ্রে ৩৫ হাজার ৩৪৩ জন পরীক্ষার্থী, ভোলার ২৩ কেন্দ্রে পরীক্ষার্থী ১৫ হাজার ৭৫২ জন, বরগুনার ২০ কেন্দ্রে ১১ হাজার ৩২৭ জন, পটুয়াখালীর ২৯ কেন্দ্রে ১৯ হাজার ৩১৫ জন, পিরোজপুরের ২৩ কেন্দ্রে ১২ হাজার ৮০৩ জন, ঝালকাঠীর ১৭ কেন্দ্রে ৯ হাজার ২৪৮ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে।

বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক জানিয়েছেন, সুষ্ঠু সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে বরিশাল নগরী সহ জেলা ও উপজেলা পর্যায়ের সকল কোচিং সেন্টার বন্ধ রয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।