আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

বরিশাল নগরীর ড্রেন আটকিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের সৌন্দর্য্য বৃদ্ধি

প্রকাশিত : জানুয়ারি ০৬, ২০১৮, ১৮:২০

বরিশাল নগরীর ড্রেন আটকিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের সৌন্দর্য্য বৃদ্ধি

বার্তা প্রতিনিধিঃ সিটি কপোরেশন এলাকার ড্রেনেজ ব্যবস্থার যতোটা উন্নতি করছে বিসিসি কর্তৃপক্ষ। তার উল্টটা করছে নগরীর কাটপট্টি এলাকার কয়েকজন ব্যবসায়ী। নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য ড্রেনেজ ব্যবস্থাকে সম্পূর্ণ আটকিয়ে ফুটিয়ে তোলা হয়েছে ব্যবসা প্রতিষ্ঠানের চাকচিক্য।

সরেজমিনে নগরীল কাটপট্টি এলাকার হোটেল এথেনার সামনে শিখা জুয়েলার্সের মালিককে দেখা গেছে রাস্তার পার্শ্বের ড্রেনের স্লাব পুরোপুরি আটকিয়ে টাইস দিয়ে ঢেকে দেয়া হয়েছে। একই সড়কের আল ফাতিহা জুয়েলার্সসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান বিসিসির ড্রেন আটকিয়ে পুরোপুরি টাইস করে দিয়েছে। ফলে জলাবদ্ধতা নিরসনে কোন কাজে আসবেনা ওইসব ড্রেনগুলো।

স্থানীয়রা আজকের বার্তা’কে জানান, বিসিসির কর্মীদের ড্রেন পরিস্কারের জন্য কোন উপায় না রেখে পুরোপুরি আটকে দিয়ে সরকারি ড্রেন দখল করায় বর্ষা মৌসুমে কাটপট্টি এলাকায় জলাবদ্ধতার আশংকা দেখা দিয়েছে।

 

সূত্রে আরও জানা গেছে, ওই এলাকায় এমনিতেই ড্রেনেজ ব্যবস্থা অনেকটাই নাজুক। রাস্তার দুই পার্শ্বে ব্যবসা প্রতিষ্ঠানের কারনে সরু ড্রেন তাও দখল করে ফেলেছে ব্যবসায়ীরা।

এ অবস্থায় ড্রেনেজ ব্যবস্থাকে পুরোপুরি আটকে পানি নিস্কাশনসহ ময়লা আবর্জনা পরিস্কার করার কোন উপায় না রেখে ড্রেনকে দখল করায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

এ ব্যাপারে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় বাসিন্দারা বরিশাল সিটি কপোরেশনের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।