আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশালে ১৬০ জন কৃষক ও কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত : জানুয়ারি ০৫, ২০১৮, ১৭:৫০

বরিশালে ১৬০ জন কৃষক ও কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

বার্তা প্রতিনিধিঃ পুষ্টি নিরাপত্তার লক্ষ্যে কৃষিতাত্ত্বিক ব্যবস্থাপনার মাধ্যমে ডাল, তেলবীজ ও দানাজাতীয় ফসলের উচ্চ ফলনশীল এবং প্রতিকুলতা সহনশীলজাত উদ্ভাবন কর্মসূচীর অর্থায়নে জেলার ১৬০ জন কৃষক এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

 

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইনস্টিটিউট (বিনা) বাবুগঞ্জ উপজেলার রহমতপুর উপকেন্দ্রে শুক্রবার সকাল ১০টায় প্রশিক্ষণ কর্মশালায় কর্মসূচি পরিচালক ও ময়মনসিংহ বিনা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডিএই বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ওমর আলী শেখ।

 

বিশেষ অতিথি ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মর্কতা ড. মোঃ আবদুল ওহাব, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ জহিরুল ইসলাম। বক্তব্য রাখেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রেজা মোহাম্মদ ইমন, উপজেলা কৃষি কর্মকর্তা মরিয়ম খানম প্রমুখ।

 

দিনব্যাপী প্রশিক্ষনে বিনা উদ্ভাবিত সম্প্রসারণযোগ্য প্রযুক্তি সমূহের পরিচিতি, গ্রীস্মকালীন মুগ, তিলের জাত সমূহের পরিচিতি ও চাষাবাদ এবং নতুন শস্য বিন্যাস উদ্ভাবন, বিনা উদ্ভাবিত জীবানু সার ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। শেষে ১০০জন কৃষক ও কৃষি সম্প্রসারণ অফিসারদের প্রত্যেককে তিন কেজি করে বিনা মুগ-৮ এর বীজ ও এক প্যাকেট (২০০) গ্রাম করে জীবানুসার বিতরণ করা হয়েছে।

 

এরপূর্বে বৃহস্পতিবার দিনভর বরিশাল কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ৬০জন কর্মকর্তাদের নিয়ে নগরীর বিএডিসির উপ-পরিচালকের কার্যালয়ের হলরুমে অনুরূপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পরিচালক উমর আলী শেখ। বিশেষ অতিথি ছিলেন উপ-পরিচালক রমেন্দ্র চন্দ্র বাড়ৈ, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ জহিরুল ইসলাম, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রেজা মোহাম্মদ ইমন প্রমুখ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।