আজকের বার্তা | logo

৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০১৮ ইং

বরিশালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধ

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০১৮, ১৭:৫৩

বরিশালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধ

নগরী সংলগ্ন কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও তার আত্মীয়স্বজন মিলে ম্যানেজিং কমিটি গঠণের নামে পকেট কমিটি গঠণ করার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় বিদ্যালয়ের সামনে অভিভাবক ও শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন, ইউপি সদস্য জহিরুল ইসলাম মিরন, মিজানুর রহমান লিটন তালুকদার, বকুল বেগম, অভিভাবক মোঃ মাহফুজ, মাসুদ সিকদার, বাবুল খান প্রমুখ। বক্তারা বলেন, নিয়মনীতির তোয়াক্কা না করে গত শনিবার এডহক কমিটি ভেঙ্গে নতুন ম্যানেজিং কমিটি গঠণ করা হয়। দুর্নীতির মাধ্যমে স্কুলের টাকা আত্মসাতের জন্য গঠিত পকেট কমিটিতে সভাপতি করা হয়েছে আনিচুর রহমান দুলালকে। তিনি প্রধানশিক্ষক ফরিদ উদ্দিনের চাচাতো ভাই, শিক্ষক প্রতিনিধি কাজী নাসরিন আক্তারও প্রধানশিক্ষক ও সভাপতির চাচী, শিক্ষক প্রতিনিধি জেসমিন আক্তার উভয়ের ভাগ্নি, অভিভাবক সদস্য মোঃ মাসুম প্রধানশিক্ষকের ফুফাতো ভাই, অভিভাবক সদস্য আমির হোসেন প্রধানশিক্ষককের ভাইয়ের শ্বশুর।

 

সংরক্ষিত অভিভাবক সদস্য মাকসুদা বেগমও তাদের নিকট আত্মীয়। গঠিত কমিটি বিলুপ্ত করে অনতিবিলম্বে অভিভাবকদের ভোটের মাধ্যমে কমিটি গঠণ করার জন্য বক্তারা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। অন্যথায় তারা কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলেও হুশিয়ারী উচ্চারণ করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ইতোমধ্যে ওই স্কুলের প্রধানশিক্ষকের বিরুদ্ধে চলতি বছরের সরকারী বিনামূল্যের বই বিতরণে শিক্ষার্থীদের কাছ থেকে তিন হাজার টাকা করে আদায় করার অভিযোগে বিক্ষোভ করেছেন অভিভাবকরা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।