আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বঙ্গবন্ধুকন্যাকে বরণের অপেক্ষায় সিলেট

প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০১৮, ১০:৪২

বঙ্গবন্ধুকন্যাকে বরণের অপেক্ষায় সিলেট

অনলাইন ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে অপেক্ষায় এখন সিলেট।

আজ মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন তিনি। তাঁর সাথে মন্ত্রী, প্রতিমন্ত্রী, আওয়ামী লীগের শীর্ষ নেতা এবং সরকারি কর্মকর্তারা থাকবেন।

প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে গত কয়েকদিন ধরে সিলেটে চলছে সাজ সাজ রব। তাঁর সফর এবং আয়োজিত জনসভাকে ঘিরে জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ছিল বিরামহীন ব্যস্ততা। এ নিয়ে আওয়ামী লীগের ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা ঘুরে গেছেন সিলেটে। হয়েছে দফায় দফায় বৈঠক। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে গোটা সিলেট নগরীতে লাগানো হয়েছে নানা ধরনের বিলবোর্ড, ব্যানার, পোস্টার, ফেস্টুন।

সিলেটে আলিয়া মাদরাসা মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সভাকে ঘিরে মাঠ প্রস্তুত ও মঞ্চ নির্মাণকাজ গত প্রায় সপ্তাহখানেক ধরেই চলেছে। প্রশাসনের কর্মকর্তা, নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল ব্যক্তি ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা একাধিকবার প্রত্যক্ষ করেছেন মাঠ ও মঞ্চ প্রস্তুতের কাজ।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ঢাকা থেকে প্রধানমন্ত্রীর সিলেট সফরসঙ্গী হচ্ছেন ৬০ জন। তন্মধ্যে থাকছেন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগদলীয় শীর্ষ নেতারা।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে গোটা সিলেটে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। নগরীজুড়ে অর্ধশতাধিক চেকপোস্ট বসানো হয়েছে। আলিয়া মাদরাসা মাঠ ও আশপাশের এলাকায় বসানো হয়েছে বেশ কিছু ক্লোজ সার্কিট ক্যামেরা। এসব ক্যামেরা সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য খোলা হয়েছে মনিটরিং সেল। এছাড়া প্রধানমন্ত্রীর নিরাপত্তায় প্রায় পাঁচ সহস্রাধিক পুলিশ, র‌্যাব, এপিবিএন সদস্য দায়িত্ব পালন করবেন। ডিজিএফআই, এসবি, ডিবিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার বিপুল সংখ্যক সদস্যও থাকছেন মাঠে। সাদাপোশাকে জনতার সাথে মিশে দায়িত্ব পালন করবেন তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে সিলেট পৌঁছার পর হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করতে যাবেন। সেখানে হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত শেষে তিনি গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজারে যাবেন। সেখানে জিয়ারত শেষে জোহরের নামাজ ও দুপুরের খাবারের জন্য প্রধানমন্ত্রী যাবেন সিলেট সার্কিট হাউজে। বেলা আড়াইটায় তিনি আলিয়া মাদরাসা মাঠের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

আলিয়া মাঠে উপস্থিত হয়ে ২০টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন ও ১৮টি উন্নয়ন কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। জনসভা শেষে বিকেলে বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন শেখ হাসিনা।

সামগ্রিক বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে প্রস্তুত গোটা সিলেট। তাঁর সফরকে সফল করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতিই সম্পন্ন করেছি আমরা।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আ’লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করছেন, তিনি সিলেট সফরে আসছেন, এটা আমাদের জন্য বড় পাওয়া। আমরা তাঁকে বরণ করে নিতে প্রস্তুত।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।