আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

ফুটপাত দিয়ে মানুষ হাঁটবে, এটাই আমার মেসেজ : আইভী

প্রকাশিত : জানুয়ারি ২৩, ২০১৮, ১৪:৩৬

ফুটপাত দিয়ে মানুষ হাঁটবে, এটাই আমার মেসেজ : আইভী

স্পেশাল করেসপন্ডেন্ট: ঢাকা : হকার উচ্ছেদ কর্মসূচির প্রাসঙ্গিকতা উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। রাজনীতিতে এরকম হবেই। তবে আমার ফুটপাত দিয়ে মানুষ হাঁটবে। হকারদের জন্য যে মার্কেট করা হচ্ছে তারা সেখানে যাবে, এটাই আমার মেসেজ। এটা নাগরিক অধিকার।

চিকিৎসা শেষে ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতাল ছাড়ার আগমুহূর্তে আইভী এ কথা বলেন। তিনি এ সময় সাড়ে ছয় মিনিট বক্তব্য রাখেন।

আইভী বলেন, আমি মেয়র। আমি সিটি পরিচালনা করি। আমার সিটির দায়-দায়িত্ব আমার। আমার সিটির ভেতরে এসে কেউ এখতিয়ার বহির্ভূতভাবে কমান্ড করবে সেটা আমার নগরবাসী মেনে নেয়নি, ভবিষ্যতেও মেনে নেবে না। আমার নগরীর কী হবে সেটা নগরবাসীর সিদ্ধান্ত। আমি রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী না। এ কয়দিনে অনেক কিছু হয়েছে। আমার সঙ্গে কারো রাজনৈতিক-পারিবারিক বিরোধ নেই। বিরোধ যদি থাকে সেটা আদর্শগত-নীতিগত। সেখানেও আমি নমনীয়।

মেয়র বলেন, আমি আমার নগরের উন্নয়ন চাই। আমি শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক। বারবার পরীক্ষা দিতে হবে না। আমি আওয়ামী লীগের নিবেদিত প্রাণকর্মী। মেয়র হিসেবে আমি নারায়ণগঞ্জবাসীর। আই অ্যাম এ ফাইটার, আই অ্যাম লিডার নারায়ণগঞ্জের।

তিনি বলেন, আমার ফুটপাত দিয়ে আওয়ামী লীগ হাঁটবে, বিএনপি হাঁটবে। আমার ফুটপাত দিয়ে জনগণ হাটবে। সব নাগরিকের সমান অধিকার। কারণ আমি যে ট্যাক্স নিই তা সবার কাছ থেকে নিই। সিটি লিডার হিসেবে আমি সকলের মেয়র। আর আওয়ামী লীগের কর্মী হিসেবে শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী।

নারায়ণগঞ্জে সংঘর্ষের প্রসঙ্গ উল্লেখ করে আইভী বলেন, সশস্ত্র আক্রমণ থেকে নিরস্ত্র জনগণ আমাকে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেছিল। এ জন্য আমি নারায়ণগঞ্জবাসীর কাছে চিরকৃতজ্ঞ। কৃতজ্ঞ আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। তার তত্ত্বাবধানে আমি এখানে ছিলাম এবং তিনি প্রতিদিনই আমার খোঁজ-খবর নিয়েছেন।

আমি দেশবাসীর কাছে কৃতজ্ঞ, তারা আমার জন্য দোয়া করেছেন। আমি আপনাদের সন্তান-আপনাদের বোন। আমি জীবনে এরকম ভালোবাসা পাইনি। আর কোনোকিছু আমার দরকার নেই।

আমি শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী। সেই হিসেবে দেশকে সেবা দিতে চাই। আমি একদম ভালো আছি, যে সাহসী নারায়ণগঞ্জবাসী আইভীকে পেয়েছিল সাহসী নারায়ণগঞ্জবাসী আবার জেগেছে। অস্ত্রের ঝনঝনানির কাছে সত্যের যে জয়, নৈতিকতার যে জয় তাকে কেউ হারাতে পারবে না। তা  নারায়ণগঞ্জবাসী দেখিয়েছে।

আমার নির্বাচনী স্লোগান ছিল নয় শঙ্কা, নয় ভয়। শহর হবে শান্তিময়। আমার শহর শান্তিময় হতেই হবে। এ ব্যাপারে আমাকে সহযোগিতা করবেন আমাদের সবার অভিভাবক জননেত্রী শেখ হাসিনা।

‘দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে আমরা আরও এগিয়ে যাব। এই এগিয়ে যাওয়ার পথে আমাদের কেউ পেছাতে পারবে না’ বলেন আইভী।

১৮ জানুয়ারি নিজ কার্যালয়ে অসুস্থ হয়ে পড়েন সেলিনা হায়াৎ আইভী। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওইদিনই তাকে  ঢাকায় ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড আইভীর মস্তিষ্কে রক্তক্ষরণের প্রমাণ পায়। পাঁচদিন চিকিৎসাধীন থাকার পর তিনি আজ বাসায় ফিরে গেলেন।

আইভী অসুস্থ হওয়ার দুই দিন আগে সিটি করপোরেশনের হকার উচ্ছেদ কর্মসূচি ঘিরে নারায়ণগঞ্জে সংঘর্ষের ঘটনা ঘটে। সংসদ সদস্য শামীম ওসমানের কর্মী-সমর্থকরা আইভীর লোকজনের ওপর হামলা করে। এতে আইভী রহমানও আঘাতপ্রাপ্ত হন। সংঘর্ষ চলাকালে কর্মী-সমর্থকরা মানবপ্রাচীর বানিয়ে আইভী রক্ষা করেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।