আজকের বার্তা | logo

৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই নভেম্বর, ২০১৮ ইং

প্রতিবন্ধীরা এখন সমাজের বোঝা নয়-শিল্পমন্ত্রী

প্রকাশিত : জানুয়ারি ০৬, ২০১৮, ২০:৫৮

প্রতিবন্ধীরা এখন সমাজের বোঝা নয়-শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, এক সময় প্রতিবন্ধীদের অবহেলার চোখে দেখা হতো। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরে তাদের প্রতি বিশেষ নজর দিয়ে ভাতা প্রদানসহ নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে। এখন আর প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বিভিন্ন ক্ষেত্রে তারাও অবদান রাখছে।’

শনিবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিভিন্ন ধরনের ভাতা প্রবর্তন ও গ্রামীণ অর্থনীতির ভীত মজবুত করে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। গ্রামবাংলায় এখন আর কোনো অভাব নেই। সাধারণ মানুষের বৃহত্তর স্বার্থের জন্যই আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনতে হবে। এজন্য তৃণমূল পর্যায়ে দলকে আরও সুসংগঠিত করাসহ আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ডের খবর সাধারণ মানুষের কাছে প্রচারের ব্যবস্থা করতে হবে।

প্রতিবন্ধীদের মূল স্রোত নিয়ে আসার জন্য শেখ হাসিনা কাজ করে যাচ্ছে বলেও দাবি করেন শিল্পমন্ত্রী।

সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী প্রতিবন্ধী শিশুদের হাতে নগদ অর্থ তুলে দেন।

অনুষ্ঠানে নিউরো ডেভেলপমেন্ট প্রদিবন্ধী শিশুদের চিকিৎসা সহায়তার জন্য ১৫ জনকে পাঁচ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা এবং ৬২জনকে শিক্ষা সহায়তার জন্য ছয় লাখ ৫৫ হাজার ২০০ টাকা প্রদান করা হয়।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. রুহুল আমিন সেখ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।