আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

পিরোজপুরে সোয়েটার কারখানায় হামলা-লুটপাটের অভিযোগ

প্রকাশিত : জানুয়ারি ২৮, ২০১৮, ২০:২৪

পিরোজপুরে সোয়েটার কারখানায় হামলা-লুটপাটের অভিযোগ

পিরোজপুর প্রতিনিধ: পিরোজপুরের নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে এক সোয়েটার কারখানায় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত ৪জনকে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত ৩টার দিকে উপজেলা সদরের পাতিলাখালী গ্রামে।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ওই কারখানার মালিক আলমগীর হোসেন সমকালকে জানান, ৩ মাস পূর্বে তিনি গোপালগঞ্জ-পিরোজপুর মহাসড়কের পাশের্ উপজেলা সদরের পাতিলাখালী এলাকায় ৩ শতক জমি কিনে সেখানে জেএফ সোয়েটার এন্ড গার্মেন্টস ফ্যাক্টরি নামে একটি কারখানা পরিচালনা করে আসছেন। স্থানীয় মৃত মোক্তার আলী মোল্লার ছেলে আবুল হাসান শাহীন, শাহ আলম মুকুল ও বাদশা মোল্লা দীর্ঘদিন ধরে ওই সম্পত্তি তাদের দাবি করে আলমগীর হোসেনকে বিভিন্ন ধরনের হুমকি ও ভয়ভীতি প্রদান করে আসছে।

এ ঘটনায় গত ২৫ জানুয়ারি আলমগীর হোসেন নাজিরপুর থানায় একটি জিডি করেন।

বিষয়টি জানতে পেরে প্রতিপক্ষরা আরো ক্ষিপ্ত ও বেপরোয়া হয়ে ওঠে বলে তিনি দাবি করেন।

শুক্রবার রাতে কাজ শেষে আলমগীর হোসেন তার অপারেটরদের নিয়ে কারখানায় ঘুমিয়ে ছিলেন। রাত ৩টার দিকে আবুল হাসান শাহীনের নেতৃত্বে ২০/১৫ জন ওই কারখানায় হামলা চালিয়ে ভাঙচুর করে এবং হত্যার উদ্দেশ্যে তাদের মারধর করে।

এ সময় তাদের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা কারখানার ১৬ মেশিনের মূল্যবান মালমাল ও ৫শ’ পিস তৈরী সোয়েটার, ৪টি মোবাইলসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। সকালে পুলিশ শাহীনের বসতঘর থেকে লুট করে নেয়া মালের মধ্যে কিছু মালামাল উদ্ধার করেছে।

ঘটনার বিষয়ে জানতে মুঠোফোনে কথা হলে আবুল হাসান শাহীন বলেন, ওই জমি মালিক আমরা। ৫০ বছর ধরে আমরা ভোগদখলেও আছি। তারা জবর দখলের চেষ্টা করায় আমি আদালতে মামলা করে রায় পেয়েছি। আদালতের দেয়া নির্দেশনা অমান্য করে তারা সেখানে ঘর করলে বাধ্য হয়ে আমরা তা ভেঙে দিয়েছি। লুটপাটের ঘটনা সত্য নয়।

নাজিরপুর থানার অফিসার ইনচাজ (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, সংবাদ পেয়ে ওই রাতেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। উভয় পক্ষের মধ্যে র্দীঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। তবে এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।