আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

নতুন বইয়ের ঘ্রাণে মুগ্ধ উপকূলের শিশুরা

প্রকাশিত : জানুয়ারি ০৫, ২০১৮, ১৭:১০

নতুন বইয়ের ঘ্রাণে মুগ্ধ উপকূলের শিশুরা

কলাপাড়া পটুয়াখালী: নতুন বই হাতে পেয়ে উপকূলের শিশু শিক্ষার্থীদের মাঝে খুশির জোয়ার বইছে। নতুন বইয়ের যত্নে মলাট দেয়ার প্রস্তুতি নিচ্ছে অনেকে। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার সর্বত্রই প্রতিটি বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। বিদ্যালয়গুলোতে ঘুরে একই চিত্র দেখা গেছে।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিদ্যালয়ের মূল ফটকের তালা খোলার আগেই বিদ্যালয় মাঠে এসে ভীড় করছে বিভিন্ন শ্রেণির শিশু শিক্ষার্থীরা। স্কুলের তালা খুলে দেওয়ার পর পরই ক্লাসে ঢুকে তারা বইয়ের পাতা উল্টিয়ে গল্প ও কবিতা একে অপরকে দেখাতে ব্যস্ত হয়ে পড়ে। কেউ কেউ উচ্চস্বরে আবৃতি করে কবিতা। আবার নতুন বই হাতে নিয়ে বিদ্যালয় মাঠে খুশিতে ছোটাছুটি করতে দেখা গেছে। প্রথম দিনে বই সংগ্রহ করতে না পারা অনেক শিক্ষার্থীদের বিদ্যালয়ে বই নিতে আসতে দেখা গেছে।

উপজেলার শিক্ষা আফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় সরকারি ও বে-সরকারি মিলিয়ে মোট ২৬৯ টি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪০ হাজার শিক্ষার্থী রয়েছে। বছরের প্রথম দিন থেকে ওইসব শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে পাঠ্যবই তুলে দেয়া হয়েছে।

উপজেলার চাকামইয়া ইউনিয়নের কাঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী আবির, সুমাইয়া আক্তার ইমা, ফোরকান হোসেন ও জুথি রানী বলে, বই যাতে ছিড়ে না যায় সে জন্য ক্যালেন্ডারের পাতা দিয়ে মলাট দিবো। নতুন বই পেয়ে আনন্দ উল্লাসে ৪র্থ শ্রেণির শিক্ষার্থী রিনা ঘোষ, সৌরভ হাওলাদার, কুলসুম বেগম বলে, স্যারেরা প্রতিদিন নতুন বই নিয়ে স্কুলে আসতে বলছেন। আর বেশী বেশী পড়তে বলেছেন।

কাঠালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আইয়ুব আলী জানান, আমরা সময় মতো বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিলাল সরকার জানান, বছরের প্রথম দিনই একযোগে এ উপজেলার সব বিদ্যালয়গুলোতে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।