আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

চাকরি জাতীয়করণের দাবি; কলাপাড়ায় হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত : জানুয়ারি ২১, ২০১৮, ১৬:০৯

চাকরি জাতীয়করণের দাবি; কলাপাড়ায় হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

পটুয়াখালী প্রতিনিধি: চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কমিউনিটি ক্লিনিকে কর্মরত হেলথ কেয়ার প্রোভাইডাররা। আজ রবিবার সকাল থেকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে ৩৭ জন হেলথ কেয়ার প্রোভাইডার অংশ নেন।

গত শনিবার শুরু হওয়া এই কর্মসূচি আগামীকাল সোমবার পর্যন্ত চলবে বলে জানা গেছে।

সিএইচসিপি অ্যাসোসিয়েশনের কলাপাড়া উপজেলা শাখার সভাপতি মো. রাসেল শিকদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক প্রকল্পের আওতায় ২০১১ সালে কমিউনিটি হেলথ কেয়ার সার্ভিস চালু করা হয় স্বাস্থ্যসেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য। সেই থেকে সমগ্র বাংলাদেশের ন্যায় কলাপাড়ায় কমিউনিটি ক্লিনিকে ৩৭ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার মানুষের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। এর মধ্যে ১৫টি ক্লিনিকের প্রভাইডার ছয় মাসের প্রশিক্ষণ গ্রহণ করে নিরাপদ স্বাভাবিক প্রসূতির কাজ সফলতার সঙ্গে করে আসছেন। স্বাস্থ্য সেবায় অনন্য ভূমিকা পালন করায় তাদের চাকরি জাতীয়করণের জন্য সরকারের প্রতি হাইকোর্টের একটি রায় দেওয়া হয়েছে।

রাসেল শিকদার আরো জানান, প্রোভাইডাররা ১৪তম গ্রেডে বেতন পাচ্ছেন। তাদের কোনো ইনক্রিমেন্ট, স্বাস্থ্য ভাতাসহ অন্যান্য সুবিধা নেই। এমনকি বেতনও তারা নিয়মিত পাচ্ছেন না। এ কারণে তাদের চাকরি জাতীয়করণ করে তাদের পরিবার পরিজন নিয়ে স্বাভাবিক জীবনে থাকার সুযোগের দাবিতে আজ সমগ্র দেশের প্রোভাইডারদের সঙ্গে দাবি আদায়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।