আজকের বার্তা | logo

৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৮ ইং

কোচিং সেন্টার নয়, এবার চলছে ব্যাচ

প্রকাশিত : জানুয়ারি ২৬, ২০১৮, ১৬:২০

কোচিং সেন্টার নয়, এবার চলছে ব্যাচ

অনলাইন প্রতিবেদক: আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে আজ শুক্রবার থেকেই দেশের সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে কোচিং সেন্টারগুলো বন্ধ পাওয়া গেলেও একই কায়দায় চলছে ব্যাচ পড়ানো। আবার ব্যাচ পড়ানোর নামে কিছু কোচিং সেন্টারও খোলা পাওয়া গেছে। রাজধানীর মিরপুরের মণিপুর এলাকার আশেপাশেও বেশক’টি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। তবে কর্তৃপক্ষ বলছে, এখানে কোচিং নয়, ব্যাচ পড়ানো হচ্ছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং কমিটির সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, সরকার ডেসপারেট ও অ্যাগ্রেসিভ হয়ে ভূমিকা রাখবে। কারণ দেয়ালে পিঠ ঠেকে গেছে।

১ ফেব্রুয়ারি সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। কোচিং সেন্টার বন্ধের বিষয়ে মন্ত্রী বলেন, পরীক্ষা শুরুর তিন দিন আগে থেকে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত কোচিং সেন্টার বন্ধ থাকার কথা বলা হয়েছিল। এখন সেই সিদ্ধান্ত এগিয়ে এনে সাত দিন আগে থেকে শেষ হওয়া পর্যন্ত কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা আগে পরীক্ষার্থীদের শুধু কেন্দ্রেই নয়, তাদের নিজ নিজ আসনে গিয়ে বসতে হবে। পরীক্ষার সময় একটি সীমিত সময়ের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বন্ধ রাখার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বলেন, পরীক্ষার পরও যদি প্রমাণ পাওয়া যায় যে, আগে প্রশ্ন আউট হয়েছে সে ক্ষেত্রে সে পরীক্ষা বাতিল হবে। কোনো অবস্থাতেই ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এ ব্যাপারে আমরা কোনো অবস্থাতেই কোনো ধরনের আপস করতে রাজি নই। এবার থেকেই এসএসসি ও সমমানের পরীক্ষায় সব শিক্ষা বোর্ডে পরীক্ষা হবে অভিন্ন প্রশ্নপত্রে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।