আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

কারাবন্দী থাকা অবস্থায় ২ সন্তানের বাবা!

প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০১৮, ১৬:৪৬

কারাবন্দী থাকা অবস্থায় ২ সন্তানের বাবা!

এমন খবর যে কাউকে অবাক করবে। কেননা, এটা কেমন করে সম্ভব। হ্যাঁ, এক ব্যক্তি ১৫ বছর ধরে কারাগারে আটক রয়েছেন। কিন্তু, তিনি কারাবন্দী থাকা অবস্থায়ই ১০ বছর আগে বিয়ে করেছেন। আর বর্তমানে ওই কারাবন্দীর ৬ এবং ৮ বছরের দুই জন সন্তান রয়েছে।

এই ঘটনাটি ঘটেছে সৌদি আরবে। যে এমন ঘটনাটি ঘটিয়েছে, সেই ব্যক্তির প্রথমে মৃত্যুদণ্ডের আদেশ দেন দেশটির আদালত। এরপরে ওই ব্যক্তি আপিল করার মাধ্যমে তার শাস্তি পরিবর্তন করে যাবজ্জীবন করা হয়।

জানা যায়, ওই ব্যক্তির নাম জামিল। তার বয়স এখন ৫৪ বছর। ২০০৭ সালে সাজা পরিবর্তন করে তাকে জেদ্দা কারাগারে পাঠানো হয়। জামিল নামের ওই ব্যক্তিকে ২০০৩ সালের মার্চে ব্যাংকিং খাতে দুর্নীতির অভিযোগে আটক করা হয়। জামিলের স্ত্রীর নাম জহুর।

সৌদি আরবে বিবাহিত কারাবন্দীরা তার স্ত্রীর সঙ্গে আড়ালে কথা বলতে পারেন। আর সেই সুযোগটিই কাজে লাগান জামিল নামের ওই কারাবন্দী।

জামিলে দাবি, স্ত্রী জহুর তার সঙ্গে দেখা করার সময় একান্তে সময় কাটানোর পরই দুই সন্তানের জন্ম দিয়েছেন। ওই সন্তান দুটির একজনের বয়স ৬ বছর এবং অপরজনের বয়স ৮ বছর।

সম্প্রতি সময়ে স্ত্রী জহুর পুনরায় আপিল করেছেন তার স্বামী জামিলকে মুক্ত করার জন্য। জহুর দাবি, বিয়ে করেছেন কারাবন্দীকে, এখন তার দুই জন সন্তান আছে। কিন্তু সন্তানরা কখনোই তার বাবাকে পাশে পেলো না, কর্তৃপক্ষ যেন বিষয়টি বিবেচনা করে তার স্বামীকে ছেড়ে দেন। তিনি বলেন, আমি সব সময় স্বপ্ন দেখি আমার স্বামী মুক্তি পাবে। যখন আপিলের রায়ে তার মৃত্যুদণ্ড বাতিল হয়েছে তখনে থেকে আরো বেশি করে সেই স্বপ্ন দেখি। এমনটা বলছেন জামিলের স্ত্রী জহুর।

তিনি দাবি করেন, একজনকে ১৬ বছর ধরে আটকে রাখা হয়েছে। দুই সন্তানদের দিকে তাকিয়ে যেন তার স্বামীকে (জামিল) মাফ করে দেয়া হয়। সন্তানরা যেন তা বাবা জামিলকে পাশে পায়। জহুর আরো বলেন, একটি মাত্র কিডনি নিয়ে বেঁচে আছেন তার স্বামী। কারাবন্দী হওয়ার দুই বছর আগে নিজের বোনকে একটি কিডনি দিয়েছেন তিনি। এই সমস্ত বিষয় বিবেচনা করে জামিলকে যেন মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, কারাবন্দী জামিলের প্রথম স্ত্রীর তিনজন সন্তান রয়েছে। তবে তিনি প্রথম স্ত্রীকে তালাক দিয়েছেন। প্রথম স্ত্রীর পক্ষের বড় মেয়ের বয়স এখন ২০ বছর। এমনটাই জানা গেছে।

এদিকে, জেদ্দা কারাগার সূত্রের বরাত দিয়ে সৌদি গেজেট বলছে, বর্তমানে পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন জামিল। পাশাপাশি কুরআন মুখস্ত করার চেষ্টা ও ইসলামি বক্তব্য শোনেন জামিল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।