আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

উজিরপুর ও গৌরনদীতে ক্ষমতাসীন দলে সংঘর্ষ: মহাসড়ক অবরোধ

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০১৮, ০১:১৯

উজিরপুর ও গৌরনদীতে ক্ষমতাসীন দলে সংঘর্ষ: মহাসড়ক অবরোধ

উজিরপুর ও গৌরনদী প্রতিনিধি ॥ উজিরপুরে গতকাল শনিবার উন্নয়ন মেলার পুরস্কার বিতরণী সভায় এমপির উপস্থিতিতে আ’লীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটে। অপরদিকে গৌরনদীতে শুক্রবার রাতে ছাত্রলীগ নেতার উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করা হয়। উজিরপুর: উজিরপুরে উন্নয়ন মেলার পুরস্কার বিতরণী সভায় এমপির উপস্থিতিতে আ’লীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাড. তালুকদার মোঃ ইউনুস। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আঃ মজিদ সিকদার বাচ্চু। অনুষ্ঠান ৪টায় শুরু হয়। ৫টার দিকে বাহিরে উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক শিপন মোল্লা, তার ভাই পৌর কাউন্সিলর রিপন মোল্লা, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক খবির উদ্দিন এর সাথে আ’লীগ নেতা স্বপন হাওলাদার, ফিরোজ হাওলাদার, মনির বালী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জালিজ মাহমুদ শাওন এর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ঘটনাস্থলে উপস্থিত হলে পুনরায় হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যানের সাথে শিপন মোল্লা ও রিপন মোল্লা অশালীন আচরণ করেন। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুনরায় সংঘর্ষের আশঙ্কা রয়েছে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যাপক পদপে নেওয়া হয়েছে। সাংসদ অ্যাড. তালুকদার মোঃ ইউনুস জানান, সামান্য ঘটনা ঘটেছে, বর্তমানে পরিবেশ শান্ত আছে। উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল জানান, উভয়পকে নিয়ে বিষয়টি সমাধান করা হবে।

গৌরনদী:এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে শুক্রবার রাতে গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেটের ১নং সদস্য এসএসসি পরীক্ষার্থী ছাত্রলীগ নেতা জিহাদ মিয়া (১৭)’র ওপর পরিকল্পিত হামলা চালিয়ে তাকে পিটিয়ে ও ক্ষুরাঘাত করে আহত করেছে প্রতিপক্ষরা। গুরুতর আহত ওই ছাত্রলীগ নেতাকে মুমূর্ষু অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা গতকাল শনিবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে। এতে মহাসড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। হামলায় আহত জিহাদ মিয়ার বাবা উপজেলার উত্তর পালরদী গ্রামের হাবিবুল্লাহ মিয়া জানান, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা তার ছোট ছেলের ওপর হামলা চালিয়েছে। জিহাদ শুক্রবার রাতে প্রাইভেট পড়ে গৌরনদী বাসস্ট্যান্ড থেকে উপজেলার উত্তর বিজয়পুর গ্রামে তার মেয়ের বাসায় যাচ্ছিল। রাত ৯টার দিকে গৌরনদী টিঅ্যান্ডটি অফিসের মোড়ে আগে থেকেই ওৎ পেতে থাকা সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের ভিপি সুমন মাহমুদের ছোটভাই সাগর মোল্লা ও তার সহযোগী শাওন সরদার, তারেক ভূইয়ার নেতৃত্বে ১৪/১৫ জন সন্ত্রাসী এলোপাতাড়ি পিটিয়ে ও ক্ষুরাঘাত করে জিহাদকে রক্তাক্ত জখম করে। তার ডাক-চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। গতকাল শনিবার বিকেল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় জিহাদকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছিল। ঘটনার পর আহত জিহাদের বড়ভাই গৌরনদী পৌর ছাত্রলীগের নেতা আতিক মিয়া বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামি করে ওই রাতেই গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবিতে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় মহাসড়কের উভয় দিকে শতশত যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। খবর পেয়ে গৌরনদী মডেল থানার ওসি মোঃ মনিরুল ইসলাম পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়। গৌরনদী মডেল থানার ওসি মোঃ মনিরুল ইসলাম জানান, আহত জিহাদের বড়ভাই থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।