আজকের বার্তা | logo

৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০১৮ ইং

৯৩১ জনকে হত্যা করেছিলেন এ ভয়ঙ্কর খুনি!

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০১৭, ১১:৩২

৯৩১ জনকে হত্যা করেছিলেন এ ভয়ঙ্কর খুনি!

অনলাইন ডেস্ক: ভারতে এমন এক ব্যক্তি ছিল যে একেবারে সাদামাটা পদ্ধতিতে খুন করত। সে সর্বমোট ৯৩১টি খুন করে। কে সেই ব্যক্তি? নাম জানার আগে একটু শব্দ নিয়ে তথ্য দেওয়া যাক। ‘ঠগ’ শব্দটি নিশ্চয়ই সকলের জানা। যে ঠকায়? না, ঠিক তা নয়।

‘ঠগ’ শব্দটি এসেছে ‘ঠগি’ থেকে। অষ্টাদশ এবং উনবিংশ শতকে ভারতে এই ঠগিদের দাপট বেড়ে গিয়েছিল মারাত্মকভাবে। এরা ছিল ডাকাত। তবে ডাকাতির আগে এদের কাজ ছিল খুন করা।

কীভাবে খুন করত এই ঠগিরা?
ব্যবহার করা হত ‘‘কোমরবন্ধ’’ নামে একটি কাপড়। কোমরে জড়িয়ে রাখা সেই কাপড়ের একপ্রান্তে বাঁধা থাকত ওজনদার জিনিস। সেটা পাথর থেকে শুরু করে লোহার টুকরো— হতে পারত অনেক কিছুই। যাঁকে হত্যা করা হবে, তাঁর সামনে দাঁড়িয়ে গলা তাক করে ছুড়ে দেওয়া হত এই কাপড়। ভারী প্রান্ত প্যাঁচ খেয়ে ফাঁস লাগাত গলায়। মৃত্যু ঘনাতে খুব বেশি সময় লাগত না।
এই ঠগিদেরই সরদার ছিল ঠগি বেহরাম। তাকে বলা হত ‘‘ঠগিদের রাজা’’। খুন করা তার কাছে ছিল ধর্মের পালন। ত্রয়োদশ শতক থেকেই ঠগিরা মাথাচাড়া দিয়েছিল। কিন্তু বেহরাম ছিল তাদের সর্বশেষ এবং সবথেকে ভয়ঙ্কর খুনি। তবে বেহরাম স্বীকার করেছিল ১২৫টি খুনের কথা। বলেছিল আরও শ’দেড়েক খুনে সে সাহায্য করেছিল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।