আজকের বার্তা | logo

৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে অক্টোবর, ২০১৮ ইং

রংপুর প্রমাণ করল তারাই যোগ্য ফাইনালিস্ট

প্রকাশিত : ডিসেম্বর ১১, ২০১৭, ২২:৪৬

রংপুর প্রমাণ করল তারাই যোগ্য ফাইনালিস্ট

২৪ ঘণ্টা আগের কথা ভাবুন। ম্যাচের মাঝপথে নেমেছে বৃষ্টি।
নক-আউট পর্বের মত গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর জন্য নেই কোনো রিজার্ভ ডে! বিপিএল গভর্নিং কাউন্সিল তথা বিসিবির অদূরদর্শিতার আরও একটি নিদর্শন। বিপিএলের কন্ডিশন অনুযায়ী ম্যাচ পরিত্যক্ত হলে ‘মোস্ট উইন’ নীতিতে কুমিল্লার ফাইনালে চলে যাওয়ার কথা। কিন্তু আজ পরিবর্তিত পরিস্থিতিতে কুমিল্লাকে ৩৬ রানে হারিয়ে রংপুর প্রমাণ করল তারাই যোগ্য ফাইনালিস্ট।

নক-আউট পর্বে বাইলজ এ সংশোধনী এনে রিজার্ভ ডে রাখার প্রস্তাব শীর্ষ চার ফ্র্যাঞ্চাইজিকে পাঠানো হয়েছিল। কিন্তু সেটা আমলে নেয়নি ১২ ম্যাচে ৯টিতে জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ানস। গতকাল রবিবার রাত সাড়ে ৯টার দিকে বৃষ্টি থামার পর সমস্যার সমাধানে বিপিএল গভর্নিং কাউন্সিল প্রস্তাব দেয় খেলার সময় সাড়ে নয়টা থেকে আরও দুই ঘণ্টা বাড়িয়ে নেওয়ার। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ানস এই প্রস্তাবও মেনে নেয়নি। ‘মোস্ট উইন’ নীতিকে কাজে লাগাতে চেয়েছিল তারা।

অনেক নাটকের পর রাত ১০টা ১০ মিনিটে হন্তদন্ত হয়ে বিসিবির গ্রাউন্ডস ও ফ্যাসিলিটিজ বিভাগের ব্যবস্থাপক আব্দুল বাতেন ডিস্ক জকির কাছ থেকে মাইক্রোফোন নিয়ে ঘোষণা দেন, ‘আজকের খেলাটা কাল সন্ধ্যায় শুরু হবে।
যেখানে খেলা শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই শুরু হবে। ‘

অবশেষে এই প্রস্তাবে সম্মত হয় উভয় দল। আজ সন্ধ্যা ৬টায় গতকালের ম্যাচ যেখানে শেষ হয়েছিলে (৭ ওভারে ১ উইকেটে ৫৫) সেখান থেকেই ব্যাটিং শুরু করে রংপুর। বাকীটা ইতিহাস। কুমিল্লার বোলারদের ওপর রীতিতম নির্যাতন চালিয়ে চলতি আসরের দ্বিতীয় সেঞ্চুরি উপহার দেন ওপেনার জনসন চার্লস। গোটা টুর্নামেন্টে নিষ্প্রভ ব্রেন্ডন ম্যাককালামও এদিন জ্বলে ওঠেন। উপহার দেন ৭৮ রানের বিধ্বংসী ইনিংস।
বোলিংয়ের মত ব্যাটিংয়ে নেমেও রংপুর বোলারদের সামনে পাত্তাই পায়নি কুমিল্লা ভিক্টোরিয়ানসের ব্যাটসম্যানরা। দুই ওপেনার লিটন দাস সর্বোচ্চ ৩৯ আর অধিনায়ক তামিম ইকবাল দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন। ১৯৩ রানের টার্গেটে ১৫৬ রানে অল-আউট হয় কুমিল্লা। নিজেদের ফাইনালের যোগ্যতম দল হিসেবে প্রমাণ করে রংপুর রাইডার্স। ম্যাচটি যদি গতকাল ‘মোস্ট উইন’ নীতিতে শেষ হত, তাহলে হয়তো অনেকগুলো দুর্দান্ত প্রদর্শনী থেকে বঞ্চিত হত বিপিএলের পঞ্চম আসর। রুদ্ধশ্বাস একটি ম্যাচ, চার্লস-ম্যাককালামের ব্যাটিং তাণ্ডব, চলতি বিপিএলের দ্বিতীয় সেঞ্চুরি- এসবের কোনো কিছুই হতো না। নিঃসন্দেহে যোগ্যতম দল হিসেবে মাঠের প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমেই ফাইনালের টিকিট পেল মাশরাফি বাহিনী। আগামীকাল ১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে শের-ই-বাংলায় গ্র্যান্ড ফাইনালের মাধ্যমে নির্ধারিত হবে কার হাতে উঠতে যাচ্ছে বিপিএলের পঞ্চম আসরের শিরোপা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।