আজকের বার্তা | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং

মদ খেলে অসুন্দরকেও সুন্দর দেখেন পুরুষ, জানাল গবেষণা!

প্রকাশিত : ডিসেম্বর ২৯, ২০১৭, ১৭:৫৯

মদ খেলে অসুন্দরকেও সুন্দর দেখেন পুরুষ, জানাল গবেষণা!

অনলাইন ডেস্ক: মদ খেলে অসুন্দরকেও সুন্দর দেখেন পুরুষ। যে নারীদের সঙ্গী হিসেবে পছন্দ নয়, তাকেও আর ততটা অপছন্দ করেন না। কারণ মদ্যপদের সৌন্দর্যবোধ কিছুটা লুপ্ত হয়। জেগে ওঠে যৌন চেতনা। তখন নাকি কেবল যৌন আবেদন রয়েছে শরীরের এমন অংশই তারা পরখ করেন, এমনটাই বলছে গবেষণা।

আমেরিকার নেবরাস্কা-লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ২১ থেকে ২৭ বছর বয়সী কলেজ পড়ুয়া যুবকদের ওপর মদের প্রভাব নিয়ে পরীক্ষা চালান। কয়েকজন যুবককে কমলা লেবুর রসের সঙ্গে মদ দেওয়া হয়। যতক্ষণ না তাদের নেশা হচ্ছে তাদের মদ খাওয়ানো হয়। আর কয়েকজনকে মদের গন্ধ দেওয়া পানীয় দেওয়া হয়, যার মধ্যে নামমাত্র অ্যালকোহল ছিল।

এরপর সেই যুবকদের দৃষ্টি যন্ত্র দেওয়া হয়। যেখানে ধরা থাকবে নারীদের কোন অংশের ওপর দৃষ্টি রাখছেন তারা। এরপরে ৮০ কলেজ ছাত্রীকে পার্টি পোশাকে বিভিন্ন বার বা পার্টিতে পাঠানো হয় যেখানে যুবকরা গিয়েছেন। এর আগে অবশ্য সেই যুবকরাই সেই নারীদের দেখে ‘‌ভাল’‌, ‘‌মন্দ’‌, ‘‌চলে যাবে’‌ বলে বিভিন্ন মন্তব্য করেন।

মদ খাওয়ার পরে দেখা যাচ্ছে, মহিলাদের নিয়ে দৃষ্টিভঙ্গির বদল করেছেন পুরুষরা। আগে যাঁকে ‘‌মন্দ’‌ বা
‘‌চলে যাবে’‌ রেটিং দেওয়া হয়েছে, মদ খাওয়ার পরে তাদেরই ‘‌আকর্ষণীয়’‌ বলে মন্তব্য করা হয়েছে। যা থেকে গবেষক দলের প্রধান সারা গার্ভাইস বলেছেন, মদ খেলে নারীকে যৌন পণ্য হিসেবেই দেখেন পুরুষ। তাদের সেই গবেষণা প্রকাশিত হয়েছে ‘সেক্স রোল’‌ পত্রিকায়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।