আজকের বার্তা | logo

১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে মে, ২০১৮ ইং

বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক; সড়কে ন্যায্য হিসসা চায় ঝালকাঠি বাস মালিক সমিতি

প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০১৭, ১৭:৩৩

বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক; সড়কে ন্যায্য হিসসা চায় ঝালকাঠি বাস মালিক সমিতি

ঝালকাঠি প্রতিনিধি: সড়কে ন্যায্য হিসসার দাবি নিয়ে আন্দোলনরত ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান। আজ বুধবার বিকেলে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে বরিশাল-পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দও উপস্থিত থাকার কথা রয়েছে। এ বৈঠকেই দুই মালিক সমিতির দ্বন্দ্ব নিরসন হতে পারে বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, ঝালকাঠি জেলার আট কিলোমিটার সড়ক ব্যবহার করে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বিভিন্ন রুটে গাড়ি চালাচ্ছে বরিশাল-পটুয়াখালী ও বরগুনা বাস ও মিনিবাস মালিক সমিতি। অথচ ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চালাতে দেয় না বরিশাল-পটুয়াখালী বাস ও মিনি বাস মালিক সমিতি। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সকল রুটে গাড়ি চলাচলে বারবার দাবি জানিয়ে আসলেও ঝালকাঠি মালিক সমিতির দাবি উপেক্ষিত হয়ে আসছে।

তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বালকাঠি জেলার ওপর দিয়ে বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেন বাস মালিক সমিতি ও আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এতে বরিশাল-পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতির ২২ গাড়ি বন্ধ ঝালকাঠিতে চলাচল বন্ধ হয়ে যায়। এ ছাড়া বরিশাল-পটুয়াখালী সড়কের ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া জিরোপয়েন্ট থেকে আট কিলোমিটারের মধ্যে বরিশাল বাস মালিক সমিতির গাড়ি চলাচলেও বাধা দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি।

এ নিয়ে উভয় সমিতির মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয় সড়কের বিভিন্ন স্থানে। অবশেষে দুই সমিতির দ্বন্দ্ব নিরসনের উদ্যোগ গ্রহণ করেন বরিশাল বিভাগীয় কমিশনার। আজ বুধবার বিকেলে উভয় সমিতির নেতৃবৃন্দকে নিয়ে বৈঠকে বসবেন বিভাগীয় কমিশনার।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির সরদার মো. শাহ আলম বলেন, ‘বিভাগীয় কমিশনার সাহেব আমাদের ডেকেছেন। তিনি আমাদের দাবির কথা ইতিমধ্যে শুনেছেন। আশা করি সড়কে ন্যায্য হিস্যা তাঁর মাধ্যমেই সমাধান হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।