আজকের বার্তা | logo

১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে মে, ২০১৮ ইং

বরিশাল ও নলছিটিতে অগ্নিকান্ডে ২৯ বসতঘর-দোকানপাট পুড়ে ছাই

প্রকাশিত : ডিসেম্বর ১৫, ২০১৭, ০২:১৩

বরিশাল ও নলছিটিতে অগ্নিকান্ডে ২৯ বসতঘর-দোকানপাট পুড়ে ছাই

বার্তা ডেস্ক ॥ বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে ও নলছিটির খাসমহল বস্তিতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর- স্টাফ রিপোর্টার : বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৪টি দোকানে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। চরকাউয়া খেয়াঘাট বাজারে এই অগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে শর্টসার্কিটের মাধ্যমে এই অগ্নিকা-ের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানান, ভোরে হঠাৎ করেই বাজারের তালুকদার বাড়ির সামনের ওই দোকানগুলোতে আগুন দেখতে পান তারা। পরে ফায়ার সার্ভিসকে জানানো হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে হারুনের মুদি দোকান, সেলিম হাওলাদারের চায়ের দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। পাশাপাশি তিগ্রস্ত হয় হুমায়ুন ও আলমগীরের দুটি মেকানিক্যাল গ্যারেজ। ফায়ার সার্ভিস বরিশাল সদর স্টেশনের সিনিয়র অফিসার মোঃ আলাউদ্দিন জানান, খবর পেয়ে তাদের ২ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই ৩টি দোকানঘর পুরোপুরি ভস্মীভূত হয়। তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত ঘটেছে। পাশাপাশি এখনো য়তির পরিমাণ হিসেব করা সম্ভব হয়নি। তবে স্থানীয় ব্যবসায়ীদের দাবি, অগ্নিকা-ে প্রায় ১৫ লাখ টাকার তি সাধন হয়েছে।

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটি শহরের খাসমহল বস্তিতে বৃহস্পতিবার রাত সাতটার দিকে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫টি বসতঘর পুড়ে গেছে। অগ্নিকা-ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস সূত্র জানায়, বস্তিতে বসবাসকারী নলছিটি পৌরসভার কর্মচারী নিমাই মালির বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ২৫টি বসতঘর মালামালসহ পুড়ে যায়। খবর পেয়ে নলছিটি, ঝালকাঠি ও বরিশাল থেকে তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট স্থানীয়দের সহযোগিতায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের তৎপরতায় বস্তির অর্ধশত বসতঘর রক্ষা পায়। অগ্নিকা-ে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। নলছিটি পৌরসভার মেয়র মো. তছলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।