আজকের বার্তা | logo

৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বিএনপির বিজয় দিবস উদযাপন

প্রকাশিত : ডিসেম্বর ১৬, ২০১৭, ১৪:৪৫

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বিএনপির বিজয় দিবস উদযাপন

বরিশালে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। আজ সকাল ৬টা ৩৫ মিনিটে জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবস-২০১৭ এর শুভ সূচনা হয়। সকাল ৬টা ৪০ মিনিটে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি সন্মাননা জানান জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দ।

এর পরপরই বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, সিটি করপোরেশন, জেলা পরিষদ, শিক্ষা বোর্ড, সরকারী বিএম কলেজ, সরকারী মহিলা কলেজ, সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারী আলেকান্দা কলেজসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন করে।

সকাল সাড়ে ৯টায় উত্তর জেলা বিএনপি, সকাল পৌঁনে ১০টায় দক্ষিন জেলা বিএনপি এবং সকাল ১০টায় মহানগর বিএনপি নেতাকর্মীরা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

অপরদিকে বিএনপি’র যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে গনতন্ত্র পুনরুদ্ধারের লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১১টায় সদর রোডের বিএনপি দলীয় কার্যালয় চত্ত্বর থেকে এক বিশাল বর্নাঢ্য বিজয় র‌্যালী বের হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষ ফের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।   এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বিজয়ের মন্ত্রে উজ্জীবিত হয়ে সবাইকে বিএনপি পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।

এর আগে সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন কুচকাওয়াজ শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সালাম ও অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। পরে মনোজ্ঞ শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এছাড়া বিজয় দিবসকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চলচ্চিত্র প্রদর্শনী, শিশুদের দেশাত্মবোধক গান ও চিত্রাংকন প্রতিযোগীতা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে সংবর্ধনা প্রদান, বিশেষ প্রার্থনা, সরকারী হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন, নৌ বাহিনীর জাহাজ প্রদর্শন, মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, বিশেষ প্রীতি ফুটবল ম্যাচ, প্রীতি ক্রিকেট ম্যাচ, বিভিন্ন ভবনে আলোকসজ্জা, আলোচনা সভা, পুরস্কার বিতরনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানা আয়োজন করা হয়েছে। অপরদিকে বরিশালে বিজয় দিবসের অনুষ্ঠানমালাকে কেন্দ্র করে জঙ্গি হামলা কিংবা নাশকতা হতে পারে আশংকায় আইন শৃঙ্খলা বাহিনী অতিরিক্ত সর্তকতা অবলম্বন করে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।