আজকের বার্তা | logo

১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে মে, ২০১৮ ইং

বরিশালে উদযাপিত হচ্ছে বড়দিন

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০১৭, ১৬:৩০

বরিশালে উদযাপিত হচ্ছে বড়দিন

নিজস্ব প্রতিবেদক: বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে খ্রিস্টানদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। দিনটি উদযাপন উপলক্ষ্যে সোমবার সকাল ৮টায় নগরীর সদর রোডের ক্যাথিড্রাল চার্চ পল্লীতে খ্রিস্টভক্তদের বড় প্রার্থনা অনুষ্ঠিত হয়। এর আগে থেকেই নগরীর বিভিন্নস্থান থেকে খ্রিস্ট ভক্তরা গীর্জায় ভিড় করেন। এ সময় বড়দিনের সমবেত প্রার্থনায় অংশ নেন বিভিন্ন বয়সের খ্রিস্ট ভক্তরা।

তারা একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে ইশ্বরের কাছে প্রার্থনা করেন। যেখানে হিন্দু, মুসলিম, খ্রিস্টান সকলে মিলেমিশে শান্তিতে বসবাস করতে পারে। এছাড়াও নগরীর প্রোটেস্টেন্ট এবং ব্যাপ্টিস্টসহ বরিশাল ধর্ম প্রদেশের ১২টি গীর্জায় বড় দিনের বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

প্রার্থনায় দেশ, জাতি এবং নিজ নিজ পরিবারের মঙ্গল কামনা করা হয়। ক্যাথিড্রাল চার্চ পল্লীতে প্রার্থনা পরিচালনা করেন বরিশাল ক্যাথিড্রাল চার্চের পাল পুরোহিত ফাদার মাইকেল মিলন দেউরী।

খ্রিস্ট ভক্ত ছাড়াও অন্যান্য ধর্মের মানুষ উৎসব দেখতে বিভিন্ন গীর্জায় ভিড় করেন। তারাও সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। এর আগে গত রবিবার রাত সাড়ে ১১টায় ক্যাথিড্রাল চার্চ পল্লী সহ নগরীর অন্যান্য গীর্জাগুলোতেও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

বড় দিন উপলক্ষে নগরীর বিভিন্ন গীর্জা এবং খ্রিস্টান পল্লীগুলো সাঁজানো হয়েছে নবরূপে। করা হয়েছে নজরকারা আলোকসজ্জা। বরিশালের বিভিন্ন খ্রিস্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ। তারা একে অপরকে আপ্যায়ন করেন মুখরোচক নানা খাবার দিয়ে।

এদিকে খ্রিস্টানদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব নির্বিঘ্ন করতে আইন শৃংখলা বাহিনী নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।