আজকের বার্তা | logo

৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

বরগুনায় তৃতীয় দফায় প্রশ্নপত্র ফাঁস: বন্ধ ১৪০ বিদ্যালয়ের পরীক্ষা

প্রকাশিত : ডিসেম্বর ১৭, ২০১৭, ১৬:২৮

বরগুনায় তৃতীয় দফায় প্রশ্নপত্র ফাঁস: বন্ধ ১৪০ বিদ্যালয়ের পরীক্ষা

বরগুনা প্রতিনিধিঃ চলমান বার্ষিক পরীক্ষায় বরগুনার বেতাগী উপজেলার ১৪০ টি বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় পরীক্ষা স্থগিত করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। প্রশ্নপত্র ফাঁস হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে পরিবর্তন ডটকমকে নিশ্চিত করেছেন বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আ. মজিদ।

তিনি বলেন, শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি নজরে আসলে তাৎক্ষণিকভাবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস রোববারে অনুষ্ঠিতব্য দ্বিতীয় শ্রেণীর বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়। গণিত পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ায় রোববারের পরীক্ষা স্থগিত করা হলেও একই পরীক্ষা আগামী ২১ ডিসেম্বর বৃহস্পতিবার নতুন প্রশ্নে এই পরীক্ষা নেয়া হবে।

তিনি আরো বলেন, এ ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন, বেতাগী উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা (এটিও) আবদুস সালাম ও বেগাতী উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ কে এম শহীদুল্লাহ। এই কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

চলমান বার্ষিক পরীক্ষায় বারবার প্রশ্নপত্র ফাঁস হওয়া ক্ষোভ প্রকাশ করেছেন বরগুনার সচেতন নাগরিক সমাজ। তারা এ প্রশ্নপত্র ফাঁসের ঘটনার তীব্র নিন্দা জানান। সেই সাথে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে জড়িতদের তদন্ত করে আইনের আওতায় আনার দাবীও জানান।

এবিষয়ে জানতে চাইলে বরগুনা পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক মো. হাসানুর রহমান ঝন্টু পরিবর্তন ডটকমকে বলেন, আমাদেরে মূল্যবোধের অবক্ষয় হয়েছে। আমরা আমাদের আগামীর ভবিষৎ একটি মেধা শূন্য জাতিতে পরিণত করে ফেলছি। তাই আমাদের উচিৎ এই প্রশ্নপত্র পাঁসের সাথে জড়িতদের কঠোর শাস্তির ব্যবস্থা করা উচিৎ।

প্রসঙ্গত ৯ ডিসেম্বর বরগুনা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের গণিত ের প্রশ্নপত্র ফাঁস হয় এরপর পর্যায়ক্রমে ১২ ও ১৩ ডিসেম্বর বরগুনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির তিন বিষয়ের বার্ষিক পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়। প্রশ্ন ফাঁসের সত্যতা পেয়ে সদর উপজেলার ২৪৮টি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।