আজকের বার্তা | logo

১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে মে, ২০১৮ ইং

পিরোজপুরে বেদে ও অনগ্রসর জনগোষ্টীর জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ

প্রকাশিত : ডিসেম্বর ১১, ২০১৭, ২১:০৫

পিরোজপুরে বেদে ও অনগ্রসর জনগোষ্টীর জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ

পিরোজপুর: জেলায় আজ বেদে ও অনগ্রসর জনগোষ্টীর জীবনমান উন্নয়নে এবং মৌলিক দক্ষতা ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। জেলা সমাজসেবা কার্যালয় মিলনায়তনে ৫০ জন নারী ও পুরুষ ৫০ দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করছে।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের উপ-সচিব ও পিরোজপুরের উপ পরিচালক স্থানীয় সরকার কাজী তোফায়েল হোসেন। সমাজ সেবা অধিদপ্তরের পিরোজপুরের উপ পরিচালক আল মামুন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক গৌতম চৌধুরী। এ সময় সমাজ সেবা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

৫০ দিনের প্রশিক্ষণ শেষে ২৫জন মহিলাকে সেলাই মেশিন এবং ২৫জন যুবককে কম্পিউটার ক্রয়ের অর্থ প্রদান করা হবে। পিরোজপুরের জেলা সমাজ সেবা কর্মকর্তা তার বক্তব্যে বলেন এ প্রথম পিরোজপুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জরিপ করা হয়েছে এবং জরিপে এ জনগোষ্ঠীর সংখ্যা হয়েছে ২৩ হাজার ৭শত ১৮ জন।

এদের মধ্যে ৭০২ জনকে ভাতা এবং ২৬৫জন কে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হচ্ছে। বর্তমান সরকার ৪টি স্তরে শিক্ষা উপবৃত্তি দিচ্ছে। উপ সচিব কাজী তোফায়েল হোসেন বলেন বর্তমান সরকার অবহেলিত ও অনগ্রসর জনগোষ্ঠীর মৌলিক অধিকার সংরক্ষণ, তাদের জন্য সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করণ, পারিবারিক , আর্থসামাজিক শিক্ষা ব্যবস্থা, বাসস্থান, স্বাস্থ্যগত উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করণে উল্লেখ্যযোগ্য পদক্ষেপ নিয়েছে। সূত্রঃ বাসস

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।