আজকের বার্তা | logo

৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

দক্ষিণাঞ্চলের ৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০১৭, ১৯:৪২

দক্ষিণাঞ্চলের ৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ

ঝালকাঠি-বরিশাল বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে আজ সোমবার সকাল থেকে দক্ষিণাঞ্চলের আট রুটে  সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। মূলত, ঝালকাঠি মিনিবাস মালিক সমিতির গাড়ি বরিশাল-বাখেরগঞ্জ, বরিশাল-নিয়ামতি, বরিশাল-পটুয়াখালি, বরিশাল-বরগুনা, বরিশাল-কাঠালতলি, বরিশাল-বাউফল ও বরিশাল কুয়াকাটাসহ ৮ রুটে সড়কে চলাচলের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি বাস চলাচল বন্ধ রেখেছে বলে জানা গেছে।

এদিকে বাস চলাচল বন্ধের কারণে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক বাহাদুর বেপারী সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে ওই ছয় রুটে বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও বাগেরহাট সমিতির বাস সমন্বয় করে চলাচল করলেও বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির কোনো বাস চলতে দেওয়া হচ্ছে না।

ঝালকাঠি বাস ও মিনিবাস সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম বলেন, রুপাতলী পর্যন্ত আগে বাস চলাচল করত। এখন ষ্ট্যান্ড এগিয়ে রায়াপুর এগিয়ে আনা হয়েছে। সংকট নিরসনে তিনি বিভাগীয় বাস মালিক সমিতির সমন্বয় কমিটির সভাপতি হিসাবে এক ১টি সভা আহ্বান করেন। তবে বরিশাল মালিক সমিতির সহযোগিতা না পাওয়ায় বৈঠক করা সম্ভব হয়নি।

অপরদিকে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি নজরুল ইসলাম খোকন বলেন, ‘ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি সম্পূর্ণ অযৌক্তিক। কারণ তাদের রাস্তা অনুযায়ী গাড়ি বেশী। অনুপাত অনুযায়ী ঝালকাঠি সমিতির গাড়ি আগে থেকেই বেশী চলাচল করছে।

এ সংকট নিরসনে সর্বশেষ ২৭ জুলাই বিভাগীয় কমিশনার বিভাগীয় বাস মালিক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদককে ৬ জেলার বাস মালিক সমিতির সাথে বসে বিরোধের বিষয়টি নিরসনের নির্দেশ দেন। কিন্তু বিভাগীয় বাস মালিক সমিতির সভাপতি ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম এখন পর্যন্ত সমন্বয় সভা করতে পারেনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।